Sylhet Today 24 PRINT

৩-০ ব্যবধানে জেতার প্রশ্নে বিরক্ত মাশরাফি

স্পোর্টস ডেস্ক  |  ২৭ মার্চ, ২০১৭

শনিবার প্রথম ওয়ানডেতে ৯০ রানের বিশাল ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। ১-০ ব্যবধানে সিরিজে তাই এগিয়ে আছে মাশরাফি বাহিনী। মঙ্গলবার ডাম্বুলায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে সফরকারী দল।

দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে কি ৩-০ ব্যবধানে জিততে আশাবাদী। এমন প্রশ্নে খুবই বিরক্ত হয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এমন কথা খেলোয়াড়দের জন্য বাড়তি চাপ তৈরি করে বলে মনে করেন তিনি।

সোমবার ডাম্বুলায় ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘যেকোনো সিরিজেই একটা ম্যাচ জিতলেই খুব তাড়াতাড়ি শুনে ফেলি ৩-০, ৫-০তে জয় পাব কি না। আসলে আগে আগে এমন কথা না বলাই ভালো। কারণ এটি খেলোয়াড়দের জন্য বাড়তি চাপ তৈরি করে। তার মানে এই নয় যে, আমরা সিরিজ জিততে চাই না। এই সিরিজ জিততে পারলে আমাদের জন্য খুবই ভালো হবে।’

আপাতত বাংলাদেশ অধিনায়কের ভাবনা ম্যাচ বাই ম্যাচ জয়, ‘একটি ম্যাচ খেলার পর আরেকটি ম্যাচের দিকেই নজর দেওয়া ভালো। খেলোয়াড়দের জন্য তাতে সুবিধা হয়। পুরো সিরিজ নিয়ে ভাবতে গেলে অনেক বেশি চাপ তৈরি হয়। যা খেলায় প্রভাব ফেলে।’

শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয়ে উঠে যাবে বাংলাদেশ। অবশ্য এসব নিয়ে এখনই ভাবতে চান না বাংলাদেশ দলের খেলোয়াড়রা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.