Sylhet Today 24 PRINT

মাশরাফির ভাবনায় এখন চ্যাম্পিয়নস ট্রফি!

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ০৫ মে, ২০১৫

স্বর্ণযুগে যেন বাংলাদেশের ক্রিকেট! বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের পর নিজেদের মাটিতে ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ‘বাংলাওয়াশ’, টি-টোয়েন্টিতে জয় আর সর্বশেষ খেলা টেস্ট মাথা উঁচু করে করা ড্রয়ের পর রঙিন পোশাকের বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফির দৃষ্টি এখন চ্যাম্পিয়নস ট্রফির দিকে।

সাম্প্রতিক পারফরম্যান্সের পর পাকিস্তানকে হটিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশের স্থান অষ্টম এবং এটা ধরে রেখে আগামি চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ খেলতে চায় সরাসরি। নিয়ম অনুযায়ি আইসিসি র‍্যাংকিংয়ের প্রথম আট দল খেলবে সরাসরি আর বাকি দুই দলের জায়গা হবে সহযোগিদের সঙ্গে বাছাই পর্বের মাধ্যমে।

মাশরাফি বলেন, ‘আমরা খুব দ্রুতই র‍্যাংকিংয়ে উন্নতি করেছি। আসলে কেউই ভাবেনি ব্যাপারটি এতো তাড়াতাড়ি ঘটবে। আমাদের সামনে প্রচুর খেলা রয়েছে, যেখানে আমরা ভালো করে এগিয়ে যেতে পারব। দ্রুতই আমরা সাফল্য পেয়েছি। এখন আমাদের প্রধান কাজ হচ্ছে ধারাবাহিকতা বজায় রেখে আগামী সিরিজ গুলোতে ভালো করা।’

সম্প্রতি পাকিস্তানকে ৩-০তে ওয়ানডে সিরিজ হারানো টাইগার দলপতি আরো বলেন, ‘সত্যিই যদি আমরা আগামী সিরিজ গুলোতে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে পরবর্তী চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের সরাসরি খেলা সম্ভব।’

আগামী ২০১৭ সালে ইংল্যান্ড ও ওয়েলসে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসবে। যেখানে র‍্যাংকিংয়ের সেরা আট দল খেলার সুযোগ পাবে। তাই বাংলাদেশকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেরা আটে থাকতে হবে।

অন্যদিকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেও যদি টাইগারদের সরাসরি খেলতে হয় তবে ৩০ সেপ্টেম্বর ২০১৭ পর্যন্ত সেরা আটে থাকতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.