Sylhet Today 24 PRINT

বার্সাকে জেতালেন মেসি, পিছিয়ে পড়েও জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক  |  ১৬ এপ্রিল, ২০১৭

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির জোড়া গোলে লা লিগার গুরুত্বপূর্ণ জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার (১৫ এপ্রিল) রাতে ন্যু ক্যাম্পে তারা ৩-২ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বার্সার পক্ষে তৃতীয় গোলটি করেন নেইমারের নিষেধাজ্ঞায় মাঠে নামার সুযোগ পাওয়া পাকো আলকাসের।

বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির আত্মঘাতী গোল আর সোসিয়েদাদের জাভি প্রিয়েতোর এক গোলে শেষ পর্যন্ত ব্যবধান দাঁড়ায় ৩-২।

খেলার ১৭ মিনিটেই বার্সাকে এগিয়ে নেন মেসি। পাকো আলকাসেরের পাস ধরে লুইস সুয়ারেজ মেসির উদ্দেশে বল বাড়ান। ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন মেসি। এরপর ৩৭ মিনিটে আরেকটি গোল করে ব্যবধান ২-০ করেন মেসি। উরুগুয়ে স্ট্রাইকার সুয়ারেজের শট সোসিয়েদাদ গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে মেসি বল জালে জড়ান।

তবে প্রথমার্ধের ৪২ মিনিটে স্যামুয়েল উমতিতির আত্মঘাতী গোলে খেলায় ফেরে সোসিয়েদাদ। তাদের সে স্বস্তি বেশিক্ষণ থাকেনি। দুই মিনিট বাদেই মেসির বাড়ানো বল ধরে আড়াআড়ি শটে তা জালে পাঠান পাকো আলকাসের।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে জাভি প্রিয়েতো গোল করলে সোসিয়েদাদ ৩-২ ব্যবধানে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে দু'দলই একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ফলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের দল।

এ জয়ে ৩২ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৭২। এ ম্যাচে বার্সেলোনার জার্সিতে ৪৯৮তম গোল পেলেন মেসি। আর চলতি মৌসুমে মেসির গোলসংখ্যা ২৯টি। আর দুই গোল পেলে আর্জেন্টাইন অধিনায়ক বার্সার হয়ে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন।

অন্যদিকে, শনিবার দিনের অপর খেলায় স্পোর্টিং গিজনের বিপক্ষে ৩-২ গোলের কষ্টার্জিত জয় দিয়ে ৩১ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

দু’বার পিছিয়ে পড়েও স্পোর্টিং গিজনের মাঠ থেকে ৩-২ গোলের নাটকীয় জয় নিয়ে ফিরেছে রিয়াল। ইসকোর জোড়া গোলে অঘটন এড়িয়ে লী লীগার শিরোপা দৌড়ে বার্সেলোনার চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।

চোটের কারণে মাঠে ছিলেন না গ্যারেথ বেল। আর রোনাল্ডো ও বেনজেমাকে বিশ্রামে রেখেছিলেন জিদান। এই তিনজনকে ছাড়া খেলতে নেমে দুই অর্ধের শুরুতে দু’বার পিছিয়ে পড়ে রিয়াল। ১৭ মিনিটে ইসকো ও ৫৯ মিনিটে আলভারো মোরাতা সমতায় ফেরান দলকে।

গিজন যখন এক পয়েন্ট নিশ্চিত ধরে নিয়েছিল, তখনই ফের ঝলসে ওঠেন ইসকো। ৯০ মিনিটে মার্সেলোর পাস থেকে দারুণ এক গোল করে রিয়ালকে পুরো তিন পয়েন্ট এনে দেন এই স্প্যানিশ তারকা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.