Sylhet Today 24 PRINT

রেকর্ড প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছে ঘুরে দাঁড়ানো বার্সা

স্পোর্টস ডেস্ক |  ১৯ এপ্রিল, ২০১৭

আরও আগেই চ্যাম্পিয়নস লিগ থেকে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার বিদায় ঘণ্টা বেজে যেত। কিন্তু অলৌকিকভাবে পিএসজিকে হারিয়ে অসম্ভবকে সম্ভব করেছে মেসি-নেইমার-সুয়ারেজরা। ইতিহাসের সেরা প্রত্যাবর্তনের পর বার্সার সামনে রেকর্ড প্রত্যাবর্তনের ম্যাচ। পারবেকি বার্সা এ সময়কার সবচেয়ে মজবুত রক্ষণসমৃদ্ধ জুভেন্টাসকে ডিঙিয়ে যেতে?

হিসেবের পাল্লাটা জুভিদের দিকেই ঝুঁকছে। সব প্রতিযোগিতা মিলে জুভেন্টাসের সঙ্গে এখন পর্যন্ত ১১ বারের দেখায় চার জয় বার্সার। বাকি পাঁচটি ম্যাচে জিতেছে জুভেন্টাস। তবে ম্যাচটা ক্যাম্প ন্যুতে হওয়ায় বাড়তি আশা জাগতেই পারে কাতালানদের মনে। সবশেষ নিজেদের মাঠে ১৫টি চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে একবারও হারেনি বার্সা। তাছাড়া এই মঞ্চে জুভেন্টাসের সঙ্গে সর্বশেষ ২০০৩ সালের চ্যাম্পিয়নস লিগে দেখা হয়েছিল মেসিদের। ওই ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

প্রথম লেগে জুভিদের মাঠে ৩-০তে পরাজিত হয়েছিল বার্সা। পেছনের হতাশা ভুলে দ্বিতীয় লেগে ভালোভাবেই ঘুরে দাঁড়াতে চায় দলটি। দলের ব্রাজিলিয়ান তারকা নেইমারের কণ্ঠ থেকে সেই আভাসই মিলল। আমাদের বিশ্বাস রাখতে হবে যে, আমরা পারব। প্রথম লেগে বার্সা যেকোনো দলের সঙ্গে হারতেই পারে। কিন্তু নিজের মাঠে বার্সা, বার্সাই। পারলে আমরাই পারব। সবকিছু ঠিকঠাক থাকলে অবশ্যই দারুণভাবে ঘুরে দাঁড়াবে বার্সা।

বুধবার (১৯ এপ্রিল) ক্যাম্প ন্যুতে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, আমি সমর্থকদের ৮০তম মিনিটে চলে না যাওয়ার পরামর্শ দিচ্ছি। পিএসজির বিপক্ষে আমরা দেখেছি, কি হতে পারে। পিএসজির বিপক্ষে প্রত্যাবর্তন আশাবাদী হওয়ার পক্ষে যুক্তি দেয়।

এদিকে বার্সাকে নিয়ে বেশ সতর্ক জুভেন্টাস। ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনির কপালে চিন্তার ভাঁজ ফেলে দিলেন মেসি-নেইমার-সুয়ারেজ। বার্সার আক্রমণভাগ বিশ্বসেরা। ওদের তিন ফরোয়ার্ড বিশ্বের সেরা পাঁচজনের তিনজন। ওরা ঠিক হাঙরের মতো। আপনি ওদের সামনে একটু অলসতা করেন তবে ওরা আপনাকে শেষ করে দেবে। ওদের যতটা সম্ভব আটকে রাখতে হবে। ওদের পায়ে বল যাওয়ার পরপরই কেড়ে নিতে হবে।

মাঠে নামার আগে খানিকটা দুঃসংবাদও শুনতে হচ্ছে বার্সা সমর্থকদের। ইনজুরির কারণে সাইড বেঞ্চে থাকতে হচ্ছে বার্সার ডিফেন্সিভ মিডফিল্ডার সার্হিও বুর্গোসকে। সঙ্গে একাদশে থাকছেন না মধ্যমাঠের তারকা খেলোয়াড় আলেক্স ভিদাল এবং রাফিনিয়া। সেক্ষেত্রে মেসি, নেইমার, সুয়ারেজ, পিকে, উমিতি, আলবা, রাকিটিসদের নিয়ে দল গড়তে হচ্ছে লুইস এনরিকের।

তবে জুভেন্টাসের জন্য তেমন কোনো খারাপ খবর নেই। একমাত্র মার্কো পাজাকা ছাড়া পুরো শক্তির স্কোয়াড হাতে আছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির। বিশ্বের সেরা গোলরক্ষক বুফন, আলভেজ, দিবালা, হিগুয়েনদের নিয়ে একাদশ সাজাবে জুভি বস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.