Sylhet Today 24 PRINT

‘মোস্তাফিজ এখন যা খেলছে ওটাই স্বাভাবিক’

ক্রীড়া প্রতিবেদক  |  ২৫ এপ্রিল, ২০১৭

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক থেকেই এক বিস্ময়ের নাম মোস্তাফিজুর রহমান। তার স্লোয়ার কাটার বুঝতে পারছেন না দুনিয়ার তাবৎ ব্যাটসম্যান। চার, পাঁচের নামতা গুণে গুণে উইকেট তুলছিলেন। গেলবার মাতিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)।

তবে ইনজুরির পর আগের সেই মোস্তাফিজকে যেন খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে কি আত্মবিশ্বাসের ঘাটতি কাটার মাস্টারের?

অধিনায়ক মাশরাফি মুর্তজার ভিন্নমত। তার মতে, মোস্তাফিজ এখন যা খেলছে, ওটাই নাকি স্বাভাবিক খেলা। আগে যা খেলেছে, সেটাই বরং অস্বাভাবিক।

মাশরাফি বলেন, "আমার কাছে ও এখন যেটা করছে এটাই নর্মাল। এর আগে যেটা পেয়েছে ওটা এবনর্মালিটি ছিল। আপনি এসেই চার-পাঁচ ম্যাচে ৩০ উইকেট পাবেন। অবিশ্বাস্য ব্যাপার! এখন যেটা হলো, ওকে কষ্ট করে উইকেট নিতে হবে।"

সব দলের এনালিস্টরা মোস্তাফিজের ব্যাপারে সজাগ জানিয়ে অধিনায়ক বলেন, "ওকে রিড করছে ব্যাটসম্যানরা। প্রত্যেকটা টিমে টপ কোয়ালিটির কম্পিউটার এনালিস্ট থাকে। তারা ওর সমস্ত স্ট্রং পয়েন্টগুলা বের করছে।"

এখনই মোস্তাফিজকে চাপ না দেয়ার পরামর্শ ম্যাশের, "মোস্তাফিজের জন্য আরও বেশি সমস্যা তৈরি হয়েছে ওর ইনজুরি। জাস্ট রিসেন্ট হয়তোবা তিন-চার মাস সে সেরে উঠেছে। আরেকটা সমস্যা, ওর বয়সও ধরেন খুব অল্প। আপনি সব দিকে তাকান, ওর সিচুয়েশনটা ভেরি ডিফিকাল্ট এখন। আমরাও যদি ওকে এখন প্রেসার করি, সেটা ওর জন্য আরও কঠিন হবে। ও অলরেডি প্রুফ করেছে, হি ইজ এ গ্রেট ফিউচার ফর বাংলাদেশ ক্রিকেট। ওকে যদি আমরা রিলাক্স রাখতে পারি, রিয়েলিটি যদি চিন্তা করি, নেক্সট টেন ইয়ারস ও গ্রেট ক্রিকেটার হবে বাংলাদেশের।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.