Sylhet Today 24 PRINT

হ্যাটট্রিক করে মেসিকে ছুঁলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক  |  ০৩ মে, ২০১৭

চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনটির জন্য ভালোই লড়াই চলছিলো লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে। রোনালদো সব সময়ই কিছুটা এগিয়ে থাকলেও মেসি এত দিন ছিলেন তাঁর খুব কাছাকাছিই। কিন্তু সর্বশেষ কয়েকটি ম্যাচে ব্যবধান অনেকটাই বাড়িয়ে নিয়েছেন রোনালদো। এবার চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি হ্যাটট্রিক করার রেকর্ডেও মেসিকে স্পর্শ করলেন রোনালদো।

কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকের পর মঙ্গলবারের (২ মে) সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রোনালদো। সব মিলিয়ে চ্যাম্পিয়নস লিগে তাঁর হ্যাটট্রিক সংখ্যা দাঁড়িয়েছে সাতে। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসিরও আছে সাতটি হ্যাটট্রিক।

রোনালদোর হ্যাটট্রিকে তাঁর দল রিয়াল মাদ্রিদ পেয়েছে এক গুরুত্বপূর্ণ জয়। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ১ম লেগে আতলেতিকো মাদ্রিদকে তাঁরা হারিয়েছে ৩-০ গোলে।

চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি গোল করার দৌড়ে মেসির চেয়ে খানিকটা এগিয়েই গেছেন রোনালদো। ১৪৪টি ম্যাচে তিনি করেছেন ১০৩টি গোল। আর ১১৮টি ম্যাচ খেলে মেসি করেছেন ৯৭টি গোল।

মঙ্গলবার রাতে সেমিফাইনালে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করে আরো একটি নতুন ঘটনার জন্ম দিয়েছেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগের প্রথম খেলোয়াড় হিসেবে নকআউট পর্বে তিনি করেছেন গোলের অর্ধশতক। তাঁর ১০৩টি গোলের ৫২টিই এসেছে নকআউট পর্বে। আর ৫১টি করেছেন গ্রুপ পর্বে। সেমিফাইনালে সবচেয়ে বেশি, ১৩টি গোল করার রেকর্ডের পাশেও লেখা আছে রোনালদোর নাম।

এমনকি নিজেদের চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে রোনালদোদের নগর প্রতিদ্বন্দী আতলেতিকো মাদ্রিদ যতগুলো গোল করেছে, রোনালদো একাই করেছেন তার চেয়ে বেশি। আতলেতিকো মাদ্রিদ এখন পর্যন্ত দলগতভাবে করেছে ১০০টি চ্যাম্পিয়নস লিগ গোল। আর রোনালদো একাই করেছেন তার চেয়ে তিনটি বেশি গোল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.