Sylhet Today 24 PRINT

সেরা একাদশে আছেন মেসি, নেই রোনালদো

স্পোর্টস ডেস্ক |  ২৪ মে, ২০১৭

দীর্ঘ পাঁচ বছর পর লা লিগার শিরোপা জিতেছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। লিগে দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লিওনেল মেসির বার্সেলোনাকে। শুধু লিগ শিরোপা জয় নয়, এবার চ্যাম্পিয়নস লিগেও রিয়ালকে শিরোপা জয়ের পথে রেখেছেন দলটির সেরা তারকা রোনালদো।

ক্লাবের হয়ে এবারের মৌসুমটি দুর্দান্ত কাটালেও ইউরোপীয়ান ক্লাব ফুটবলারদের সেরা একাদশে জায়গা হয়নি রোনালেদোর। অন্যদিকে, বার্সাকে এবার শিরোপা জেতাতে ব্যর্থ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সের জোরে ইউরোপ সেরার এ একাদশে জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি।

চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ ৫টি লিগ মিলিয়ে পারফরম্যান্স বিবেচনা করে সেরা একাদশ সাজিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম। দর্শক মতামত ও জরিপের ওপর ভিত্তি করে এই একাদশ প্রকাশ করেছে তারা। লা লিগায় সর্বোচ্চ গোলের জন্য এবার পিচিচি ট্রফিটা মেসির হাতেই উঠেছে। এছাড়াও পেয়েছেন গোল্ডেন শ্যু। চলতি মৌসুমেই বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের ৫০০তম গোলের মাইলফলকে পৌছেন মেসি।

ইউরোপ সেরা একাদশ: জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস), আন্দ্রেয়া কন্তি (আটালান্টা), সিজার অ্যাজপিলিকুয়েতা (চেলসি), ডিয়েগো গডিন (অ্যাটলেটিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ), এন’গুলো কন্তে (চেলসি), ব্যারনার্দো সিলভা (মোনাকো), লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যালেক্সিস সানচেজ (আর্সেনাল), কাইলিয়ান বাপ্পে (মোনাকো)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.