Sylhet Today 24 PRINT

আবারো র‍্যাংকিংয়ের ৬ নম্বরে উঠে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১০ জুন, ২০১৭

নিউ জিল্যান্ডের বিপক্ষে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় করে দিয়েছে কিউইদের।  পাশাপাশি র‍্যাংকিংয়েও একধাপ উন্নতি হয়েছে টাইগারদের। সাত থেকে তারা উঠে এসেছে ছয়ে।

এ যাত্রায় আবারো শ্রীলঙ্কাকে পেছনে ফেলেছে টাইগাররা। অবশ্য আগামীকাল শ্রীলঙ্কা প্রতিপক্ষ পাকিস্তানকে হারালে আবারো তারা র‍্যাংকিংয়ের ৬ নম্বরে উঠে যেতে পারে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি র‌্যাংকিং এখনো আপডেট করেনি। সে কারণে তাদের ওয়েবসাইটে দেখা যাচ্ছে ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা রয়েছে ছয়ে। আর ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে সাতে। র‍্যাংকিং আপডেট করলে বাংলাদেশ ছয়ে উঠে যাবে।

গত মাসেই ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউ জিল্যান্ডকে হারিয়ে শ্রীলঙ্কাকে পেছনে ফেলে র‌্যাংকিংয়ের ছয়ে উঠেছিল বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে হেরে আবারো সাতে নেমে যায় টাইগাররা। আর ছয়ে উঠে যায় লঙ্কানরা। বৃহস্পতিবার রাতে ভারতের বিপক্ষে অসাধারণ এক জয় তুলে নেয় শ্রীলঙ্কা। তাতে তাদের রেটিং পয়েন্ট বেড়ে হয় ৯৪। আর শুক্রবার রাতে সেই নিউ জিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে আবারো বাংলাদেশ উঠে আসে র‌্যাংকিংয়ের ছয়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.