Sylhet Today 24 PRINT

বাংলাদেশ সফরে ‘বুড়োদের’ পাঠাচ্ছে ভারত?

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ১৬ মে, ২০১৫

ভারতের বাংলাদেশ সফরের সময় বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার বিশ্রাম নিতে চাওয়ায় ভারতীয় দলে দেখা যেতে পারে কয়েকজন পুরনো ক্রিকেটারকে। এমনটাই খবর দিচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী, সহ-অধিনায়ক এবং টেস্ট অধিনায়ক বিরাট কোহলি , পেসার মোহাম্মদ শামি সহ কয়েকজন ক্রিকেটার টানা ক্রিকেটের ক্লান্তি থেকে বিশ্রাম চেয়েছেন। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে ভারতের কাছে অনুরোধ জানানো হয়েছে মিডিয়া আগ্রহ ধরে রাখতে যেন সেরা দলটিই পাঠানো হয়।

ভারতীয় বোর্ডকে ক্রিকেটারদের কথা যেমন মাথায় রাখতে হচ্ছে তেমনি বিসিবির কথাও রাখতে হচ্ছে। এই কারণে কয়েকজন সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেয়া হলেও দলে একদম নতুন কাউকে নেয়া হবে না। সিনিয়র ক্রিকেটারদের জায়গা নিবেন এদের চেয়েও সিনিয়র কিন্তু নানান কারণে দলে নেই এমন ক্রিকেটাররা। এরমধ্যে রয়েছেন বীরেন্দ্রর শেবাগ, যুবরাজ সিং, হরভজন সিং এবং জহির খান।

বিসিসিআই মনে করছে, এই চার ক্রিকেটারের এখনও যথেষ্ট মিডিয়া ভেল্যু আছে। তাছাড়া এরা সাম্প্রতিক সময়ে ভারতের ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছেন।
আগামী ২০ মে বাংলাদেশ সফরের জন্য ভারতীয় দল ঘোষনার কথা রয়েছে।

এদিকে ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে মাশরাফির খেলতে চাওয়ার বিষয়ে জানা গেছে - বিষয়টি ফিটনেসের উপর নির্ভরশীল। মাশরাফি যদি টেস্ট খেলার মত ফিটনেস অর্জন করতে পারেন তাহলেই কেবল তাঁর খেলা সম্ভব নাহলে তাকে নিয়ে বোর্ড কোন রিস্ক নিতে চায়না। ওয়ানডে ক্রিকেটে মাশরাফি নির্বিঘ্নে   আরও অন্তত ৩ বছর বাংলাদেশকে যেন সার্ভিস দিতে পারেন এমনটাই মূল চাওয়া বিসিবির।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.