Sylhet Today 24 PRINT

রোনালদোকে আটকাতে পারবে চিলি?

সেমিফাইনালে মুখোমুখি পর্তুগাল-চিলি

স্পোর্টস ডেস্ক |  ২৮ জুন, ২০১৭

কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে আজ পর্তুগালের মুখোমুখি হবে চিলি। ম্যাচে জিততে পারে যে কোন দল। কিন্তু পর্তুগালের মূল তারকা বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন দুর্দান্ত ফর্মে। আর চিলির ভয়টাই এখানে। রোনালদো জ্বলে উঠলে তাকে রুখে দেয়ার সাধ্য কি থাকবে চিলির? একাই যে ম্যাচের ফল বদলে দিতে পারেন রিয়াল মাদ্রিদের এই সুপারস্টার!

ইউরো চ্যাম্পিয়ন ও কোপা আমেরিকা চ্যাম্পিয়নের মধ্যকার লড়াইটা মাঠে গড়াবে আজ বুধবার (২৮ জুন)। কাজানে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়। সরাসরি সম্প্রচার করবে টেন ২।

সেমিফাইনালে রোনালদো ত্রাস ছড়াতে পারেন, এটি জানেন চিলির কোচ হুয়ান অ্যান্টোনিও পিজ্জিও। রোনালদোকে আটকাতে ভিন্ন পরিকল্পনা রয়েছে তাঁর। জানালেন, "অবশ্যই রোনালদোর ওপর আলাদা করে নজর থাকবে। ও খুব শক্তিশালী ফুটবলার। কিন্তু আমাদের কাছেও ওকে আটকানোর ছক আছে। নিজেদের স্বাভাবিক খেলাটাই আমরা খেলব।"

নিজেদের সেরাটা বের করে আনতে প্রতিপক্ষকে আটকাতে হবে। চিলির কোচ বলেন, "প্রতিটা প্রতিপক্ষকেই আমি খুঁটিয়ে দেখি। তাদের কী দুর্বলতা, কী শক্তি- সেসব দেখি। পর্তুগালের ক্ষেত্রেও সেটাই করছি।"

চিলির রোনালদো না থাকলেও আছেন অ্যালেক্সিস সানচেজ। চিলির ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা সানচেজ কেড়ে নিতে পারেন সেমির সব আলো। তাকে নিয়ে আশাবাদী কোচও। তিনি বলেন, "সানচেজ ইতিবাচক খেলাটাই খেলবে। নিজের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুত। দলের অন্যরাও সর্বস্ব দিয়েই খেলবে।"

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে নিউ জিল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে পর্তুগাল। পর্তুগালের হয়ে গোল চারটি করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, বার্নার্ডো সিলভা, আনদ্রে সিলভা এবং ন্যানি। অপরদিকে, অস্ট্রেলিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে সেমিফাইনালে উঠেছে চিলি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.