Sylhet Today 24 PRINT

চিলিকে হারিয়ে জার্মানি চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক |  ০৩ জুলাই, ২০১৭

কনফেডারেসন্স কাপে জার্মানি চ্যাম্পিয়ন হয়েছে। ফাইনালে তারা চিলিকে হারায় একমাত্র গোলের ব্যবধানে।

প্রথমবারের মতো কনফেডারেসন্স কাপে খেলতে এসেই ফাইনালে পৌঁছে যাওয়া চিলি রোববার সেন্ট পিটার্সবার্গে শুরু থেকেই চেপে ধরে বিশ্ব চ্যাম্পিয়নদের রক্ষণকে। সপ্তম মিনিটে ভিদাল, একাদশ মিনিটে এদোয়ার্দো ভার্গাস বাইরে মেরে সুযোগ হাতছাড়া করেন।

ম্যাচের ২০ মিনিটে চিলির ডিফেন্ডারদের ভুলে গোল পায় জার্মানি। নিজেদের বক্সের সামনে ডিফেন্ডারের কাছ থেকে ব্যাকপাস পান দিয়াজ। সামনে জার্মান স্ট্রাইকার টিমো ঋনার। দিয়াজ বল রিসিভ করেই নিজের ভারসাম্য হারান। ঋনার হয়ে স্টিনডলের কাছে বল গেলে জালে পাঠান তিনি। এগিয়ে যায় জার্মানি, আর ওই গোলই নির্ধারণ করে দেয় চ্যাম্পিয়নশিপ।

অথচ ঠিক আগের মিনিটেই এগিয়ে যেতে পারত চিলি। ১৯ মিনিটের মাথায় একটি ‘প্রায় গোলে’র সুযোগ মাটি হয়ে যায় চিলির। ২০ গজ দূর থেকে ভিদাল গোলে শট নিলে জার্মান কিপার টের স্টেগেন ঠিকমতো ধরতে ব্যর্থ হন। ফিরতি বল যায় গোলের সামনে থাকা সানচেজের কাছে। এত কাছে থেকেও বাইরে মারেন তিনি!

বিরতি থেকে ফিরে চিলি নিজেদের সহজাত খেলা গুছিয়ে আক্রমণে নজর দেয়। দলকে ডুবিয়ে মানসিকভাবে ভেঙে পড়া দিয়াজকে ৫২ মিনিটের সময় উঠিয়ে নেন চিলির কোচ। তার পরিবর্তে ডিফেন্ডার ভ্যালেন্সিয়াকে নামান।

৮১তম মিনিটে মাঠে আসার কিছুক্ষণের মধ্যে সমতা আনার সবচেয়ে সহজ সুযোগ পেয়েছিলেন আনহেলো সেহাল। কিন্তু বারের অনেক ওপর দিয়ে মেরে হতাশ করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে সানচেসের দারুণ ফ্রি-কিক ঠেকিয়ে দেন টের স্টেগেন।

এরপর একের পর এক আক্রমণ করে গেছে চিলি, কিন্তু খেলোয়াড়দের ব্যর্থতায় কোনটাই খুঁজে পায় নি জার্মানির জাল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.