Sylhet Today 24 PRINT

ব্রাজিল ও আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে জার্মানি

স্পোর্টস ডেস্ক |  ০৪ জুলাই, ২০১৭

কনফেডারেশনস কাপের শিরোপা জেতার পুরস্কার হাতেনাতে পেল জার্মানি। রোববার রাতে চিলিকে হারিয়ে শিরোপা জেতা জার্মানরা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে টপকে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নিল। যদি এখনো পর্যন্ত  বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি।

গত এপ্রিল থেকেই ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল ব্রাজিল। তবে কনফেডারেশনস কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে দুই ধাপ এগিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনাকে টপকে শীর্ষে জায়গা করে নিল জার্মানি। প্রায় দুই বছর পর শীর্ষে ফিরল ২০১৪ বিশ্বচ্যাম্পিয়নরা।

উন্নতি হয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালেরও। চার ধাপ এগিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর দল চার নম্বরে ওঠে এসেছে। অন্যদিকে কনফেডারেশনস কাপের ফাইনালে উঠলেও পাঁচ ম্যাচের মাত্র একটিতে জয় পাওয়ায় তিন ধাপ পিছিয়ে সাত নম্বরে নেমে গেল চিলি। জার্মানির কাছে শীর্ষস্থান হারানো ব্রাজিলের চেয়ে এক ধাপ পিছিয়ে তিন নম্বরে রয়েছে আর্জেন্টিনা।

দারুণ উন্নতি করেছে সুইজারল্যান্ড। সুইসরা চার ধাপ এগিয়ে পাঁচ নম্বরে ওঠে এসেছে। অন্যদিকে চার ধাপ উন্নতি হয়েছে পোল্যান্ড। আগামী বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করবে ফিফা।

ছয় নম্বরে ওঠে আসা পোলিশদের এটাই ইতিহাসের সেরা র‌্যাঙ্কিং। তিন ধাপ করে অবনতি হয়েছে কলম্বিয়া, ফ্রান্স ও বেলজিয়ামের। এই দেশ তিনটি যথাক্রমে আট, নয় ও দশ নম্বরে রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.