Sylhet Today 24 PRINT

পিএসজিতে নেইমারের দুর্দান্ত অভিষেক: গোল করলেন, করালেন

স্পোর্টস ডেস্ক |  ১৪ আগস্ট, ২০১৭

পিএসজির হয়ে দুর্দান্ত অভিষেক হয়েছে সুপারস্টার নেইমারের। বল পায়ে দারুণ সব কারুকাজে মুগ্ধ করেছেন এ ব্রাজিলিয়ান। নিজে করেছেন গোল, একই সঙ্গে গোল করিয়েছেন সতীর্থদের।

রোববার রাতে ফ্রান্সের লিগ ওয়ানে গ্যাঁগোঁর মাঠে ৩-০ গোলে জিতেছে প্যারিসের ক্লাবটি।

প্রথমার্ধে গোলশূন্য থাকা ম্যাচের সবগুলো গোলই হয় দ্বিতীয়ার্ধে। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এদিনসন কাভানি। শেষ দিকে জয় নিশ্চিত করেন বার্সেলোনা থেকে আসা নেইমার।

ম্যাচের ৩৫তম মিনিটে ডান দিক থেকে নেইমারের দারুণ এক ক্রসে মার্কিনিয়োসের হেড ক্রসবারে লাগায় এগিয়ে যাওয়া হয়নি পিএসজির। পরের মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে এদিনসন কাভানির বিদ্যুৎ গতির ফ্রি-কিক শেষ মুহূর্তে কোনোমতে ঠেকান গোলরক্ষক।

ম্যাচের শুরু থেকে আক্রমণ শানাতে থাকে নেইমারের পিএসজি। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে প্রতিপক্ষের হাস্যকর ভুলে এগিয়ে যায় নেইমারের দল; ডি-বক্সের মধ্যে থেকে ব্যাকপাস দিয়েছিলেন ইকোকা, ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি গোলরক্ষক।

৬২তম মিনিটে নেইমারের লম্বা রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গত মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা কাভানি।

৬৭তম মিনিটে কাভানির কাটব্যাক ফাঁকায় পেয়েছিলেন নেইমার; কিন্তু ঠিকমতো শট নিতে পারেননি। ৮১তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কোনাকুনি জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

তবে পরের মিনিটেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। প্রথম প্রচেষ্টায় ঠিকমতো হেড করতে পারেননি; কিন্তু কাভানির ফিরতি পাস পেয়ে কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ২২ কোটি ২০ লাখ ইউরো মূল্যের এই খেলোয়াড়। আর তাতে জয়টাও নিশ্চিত হয়ে যায় গত পাঁচ মৌসুমে চারবার লিগ ওয়ান চ্যাম্পিয়নদের।

আরেক ম্যাচে রাদামেল ফালকাওয়ের হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে মোনাকো। দিজোঁর মাঠে ৪-১ গোলে জিতেছে গত মৌসুমে আলো ছড়ানো কিলিয়ান এমবাপেকে বেঞ্চে বসিয়ে খেলতে নামা বর্তমান চ্যাম্পিয়নরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.