Sylhet Today 24 PRINT

দুরন্ত নেইমারে পিএসজির বিশাল জয়

স্পোর্টস ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৭

লিগ ওয়ানে দুরন্ত অভিষেকের পর এবার দ্বিতীয় ম্যাচে দেখা গেল আরও পরিণত নেইমারকে। নিজে করেছেন জোড়া গোল আর করিয়েছেন সতীর্থদের দিয়ে। নেইমার যখন এমন অসাধারণ নৈপুণ্যে ভাস্বর তখন পিএসজিওর জয়রথ থামাবে সাধ্য কার!

রোববার (২০ আগস্ট) রাতে পাক দে পাঁসে তুলুজকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। জোড়া গোল করেছেন নেইমার। সতীর্থদের গোলে অবদানও রেখেছেন।

গত সপ্তাহে গ্যাঁগোঁর বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে একটি গোল করেছিলেন নেইমার, করিয়েছিলেন আরেকটি।

ঘরের মাঠে অভিষেক ম্যাচে ত্রয়োদশ মিনিটেই গোল পেতে পারতেন নেইমার। কিন্তু ১২ গজ দূর থেকে নেওয়া তার জোরালো শট ক্রসবারের উপর দিয়ে যায়। ২৬তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হেড যায় পোস্ট ঘেঁষে। এরই মাঝে খেলার ধারার বিপরীতে ১৮তম মিনিটে এগিয়ে যায় তুলুজ। বাঁ-দিক থেকে নিচু ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন কোত দি ভোয়ার মিডফিল্ডার মাক্স গ্রাদেল।

নেইমার প্রথম গোল পেলেন ম্যাচের ৩১ মিনিটে। বাঁ দিক থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে নেইমারের ব্যাকহিলে আদ্রিওঁ রাবিওর নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরান। তবে ছুটে এসে ফিরতি বল জালে পাঠান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাবিও। নেইমারের ছোট পাস ধরে অনেকখানি দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফরাসি এই মিডফিল্ডার।

বিরতির পর ৬৯তম মিনিটে তুলুজের অধিনায়ক ফরাসি ডিফেন্ডার ক্রিস্তোফার জুলিয়াঁকে পিছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন ডিফেন্ডার মার্কো ভেরাত্তি। একজন কম তবু আক্রমণের ধার কমায়নি পিএসজি।

৭৫তম মিনিটে সফল স্পটকিকে ব্যবধান বাড়ান এদিনসন কাভানি। নেইমারকে ডি-বক্সে ফেলে দেওয়ায় পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি।

৭৮তম মিনিটে কর্নার থেকে জুলিয়াঁর হেড চিয়াগো সিলভার মাথার পেছনে লেগে জালে ঢুকলে ১০ জনের পিএসজির বিপক্ষে ঘুরে দাঁড়ানোর আশা জাগায় অতিথিরা। তবে দুই মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করে গত পাঁচ মৌসুমে চারবারের চ্যাম্পিয়নরা।

৮২তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে দুর্দুান্ত এক শটে চতুর্থ গোলটি করেন হাভিয়ের পাস্তোরে। আর দুই মিনিট পর নেইমারের কর্নার থেকে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন ফ্রান্সের ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া।

যোগ করা সময়ে নেইমারের দুর্দান্ত গোলটি পুরোপুরি পায়ের কারিকুরিতে। ডি-বক্সে বল পেয়ে দুই পায়ের জাদুতে চার চারজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে পাক দে পাঁসে অভিষেকটা স্মরণীয় করে রাখেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.