Sylhet Today 24 PRINT

২০ দিনের জন্য বাংলাদেশ দলের স্পিন কোচ সুনীল জোশি

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৭

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের কোচ সুনীল জোশিকে।

আপাতত ২০ দিনের জন্য বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন জোশি। তবে সিরিজ শেষে জোশির সাথে দীর্ঘ মেয়াদে চুক্তি করা নিয়ে ভাববে বিসিবি।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

গত বছর শেষ দিকে রুয়ান কালপাগে'কে চাকরীচ্যুত করার পর থেকেই নতুন স্পিন বোলিং কোচের খোঁজে ছিল বিসিবি। টাইগারদের ভারত সফরের সময় স্পিন কোচ হওয়ার প্রস্তাব পান সাবেক এই স্পিনার। বিস্তারিত আলাপের জন্য হায়দরাবাদ এসেছিলেন জোশি। আর সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, সুনীল জোশিই হতে যাচ্ছেন পরবর্তী স্পিন কোচ। শেষমেশ সে পথেই এগোচ্ছে বিসিবি।

প্রসঙ্গত, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত ভারতের জার্সিতে খেলেছেন জোশি। দেশের হয়ে ১৫ টেস্ট ও ৬৯ টি ওয়ানডে খেলেছেন তিনি। টেস্টে ৩৯ আর ওয়ানডেতে ৬৯ উইকেট রয়েছে তার ঝুলিতে। এছাড়া ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতের নয় উইকেটের জয়ের পেছনে জোশির অবদান অনেক। দুই ইনিংসে আট উইকেট নিয়ে ওই ম্যাচের ম্যাচসেরা নির্বাচিত হন এই বাঁহাতি অর্থোডক্স স্পিনার।

২০১২ সাল পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন জোশি। এরপর দায়িত্ব পালন করেছেন জম্মু ও কাশ্মীরের কোচ হিসেবে। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত ছিলেন ওমান জাতীয় দলের স্পিন কোচ। আসামের কোচের দায়িত্বও ছিল তার কাঁধে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.