Sylhet Today 24 PRINT

ধাওয়ান-কোহলির ব্যাটে শ্রীলঙ্কা বধ

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৭

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে ভারত। শ্রীলঙ্কার দেওয়া ২১৭ রানের টার্গেটকে মামুলি বানিয়ে ৯ উইকেটে জিতেছে সফরকারীরা। বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের ১৯৭ রানের জুটিতে ২৮.৫ ওভারেই জয় তুলে নেয় ভারত।

এই জয় এসেছে শিখর ধাওয়ানের ব্যাটে চড়ে। ধাওয়ান উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এই সময়ের মধ্যে তিনি ৯০টি বল খেলার সুযোগ পান। ২০টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে ১৩২ রানে অপরাজিত থাকেন। তার আগে মাত্র ৭১ বলে সেঞ্চুরি তুলে নেন। যা তার ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি। এই সেঞ্চুরি করে তিনি নিজেকেই নিজে ছাড়িয়ে যান। ২০১৩ সালে কানপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৩ বলে সেঞ্চুরি করেছিলেন। যা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি।

আজ সেটাকে ছাড়িয়ে ৭১ বলে তুলে নেন সেঞ্চুরি। আর অপরাজিত থাকেন ১৩২ রানে। যা তার ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস। তার ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস ১৩৭। যা তিনি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মেলবোর্নে করেছিলেন। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। পাশাপাশি শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ৭১ বলে সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন ধাওয়ান। ধাওয়ানের সঙ্গে ৭০ বলে ১০ চার ও ১ ছক্কায় ৮২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক বিরাট কোহলি।

ভারতের কোনো উইকেট শ্রীলঙ্কার কোনো বোলার নিতে পারেননি। দলীয় ২৩ রানে রোহিত শর্মা রান আউটে কাটা পড়েন।

তার আগে প্রথমে ব্যাট করতে নেমে ৪৩.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৬ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। ব্যাট হাতে শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা ৭৮ বলে ৬৪, কুশাল মেন্ডিস ৩৬ ও অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত ৩৬ রান করেন। ৩৫ রান করেন দানুস্কা গুনাথিলাকা। অধিনায়ক উপল থারাঙ্গার ব্যাট থেকে আসে ১৩টি রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ভারতের অক্ষর প্যাটেল ৩টি উইকেট নেন। ৩টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, যজুবেন্দ্র চাহাল ও কেদার যাদব।

আগামী বৃহস্পতিবার (২৪ আগস্ট) পাল্লেকেলেতে হবে দ্বিতীয় ওয়ানডে।

এক নজরে সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৪৩.২ ওভারে ২১৬ (ডিকভেলা ৬৪, গুনাথিলকা ৩৫, মেন্ডিস ৩৬, থারাঙ্গা ১৩, ম্যাথিউস ৩৬*, কাপুগেদারা ১, হাসারাঙ্গা ২, থিসারা ০, সান্দাকান ৫, মালিঙ্গা ৮, ফার্নান্দো ০; ভুবনেশ্বর ০/৩৩, পান্ডিয়া ০/৩৫, বুমরাহ ২/২২, চাহাল ২/৬০, যাদব ২/২৬, প্যাটেল ৩/৩৪)।

ভারত: ২৮.৫ ওভারে ২২০/১ (রোহিত ৪, ধাওয়ান ১৩২*, কোহলি ৮২*; মালিঙ্গা ০/৫২, ফার্নান্দো ০/৪৩, ম্যাথিউস ০/৯, থিসারা ০/১৮, সান্দাকান ০/৬৩, হাসারাঙ্গা ০/৩৫)।

ফল: ভারত ৯ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: শিখর ধাওয়ান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.