Sylhet Today 24 PRINT

ক্রিকেট ক্যালেন্ডার থাকা উচিত: খালেদ মাসুদ পাইলট

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৪ মে, ২০১৫

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও ব্যস্ততা বাড়ছে বাংলাদেশের ক্রিকেটারদের। প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ, বিসিএল ওয়ানডের পর মাঠে গড়িয়েছে বিসিএলের লংগার ভার্সন। এমন ব্যস্ততার কারণেই একটি ক্রিকেট ক্যালেন্ডার থাকা উচিত বলে মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

বর্তমানে পাইলট বিসিএলের দল বিসিবি নর্থ জোনের কোচ হিসেবে কাজ করছেন। সংবাদমাধ্যমের ‍মুখোমুখি হয়ে পাইলট বলেন, বিসিএল নিঃসন্দেহে ভালো একটি প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। লংগার ভার্সনের আগে বিসিএল ওয়ানডে ভার্সনও হয়েছে। এখন সময় এসেছে একটি ‍ক্রিকেট ক্যালেন্ডার করার। টুর্নামেন্টগুলো কোন সময়ে হবে-এটা জানা থাকলে ক্রিকেটার ও দলগুলোর প্রস্তুতির জন্য সেটা পজিটিভ হবে। বিসিবি’র একটি ক্রিকেট ক্যালেন্ডার থাকা উচিত।

ওয়ানডেতে বাংলাদেশ দল ধারাবাহিকভাবে ভালো করলেও টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সফলতা খুবই কম। এ প্রসঙ্গে পাইলট বলেন, ক্রিকেটারদের ওয়ানডে ম্যাচ খেলা অনেক বেশি হয়। ফলে তারা ওয়ানডেতে ভালো করছে। ওয়ানডেতে বাংলাদেশ দারুণ একটি দল।

এ সময় তিনি আরও যোগ করেন, লংগার ভার্সন ক্রিকেট বেশি খেললে টেস্টেও বাংলাদেশ ভালো করবে। অনেক সময়ই জাতীয় দলের ক্রিকেটাররা জাতীয় লিগ কিংবা বিসিএলে অংশ নিতে পারেন না। চার দিনের ম্যাচ যত বেশি খেলবে টেস্টে তত দ্রুত উন্নতি করবে বাংলাদেশ।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.