Sylhet Today 24 PRINT

স্মিথকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙলেন তাইজুল

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ০৫ সেপ্টেম্বর, ২০১৭

ছবি: ক্রিকইনফো

দারুণ এক ডেলিভারিতে অস্ট্রেলিয়ার প্রতিরোধ ভেঙেছেন তাইজুল ইসলাম। ২৯তম ওভারে আক্রমণে এসেই বিদায় করেছেন স্টিভেন স্মিথকে। টার্নের জন্য খেলেছিলেন অধিনায়ক। আর্ম বল একটুও টার্ন করেনি, ব্যাট-প্যাডের ফাঁক গলে আঘাত হানে স্ট্যাম্পে।

৫৮ রান করে স্মিথের বিদায়ের সময় অস্ট্রেলিয়ার স্কোর ৯৮/২। অধিনায়কের বিদায়ে ভেঙেছে তার সঙ্গে ডেভিড ওয়ার্নারের ৯৩ রানের জুটি। ওয়ার্নারের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন পিটার হ্যান্ডসকম।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনটা দেখে শুনেই শুরু করে বাংলাদেশ। নাসির হোসেন ও মুশফিক এগিয়ে নিচ্ছিলেন বাংলাদেশের ইনিংস। অথচ নাথান দিনের ওভার শুরু করতে আসার পরই বাধে বিপত্তি। এক কথায় দুর্ভাগ্যই বলতে হবে মুশফিকের। পা বাড়িয়েছিলেন খেলতে। কিন্তু স্পিন করতে থাকা বল ব্যাটের কোনায় লেগে আঘাত করে স্টাম্পে। বেল পড়ে গেলে উল্লাসে মাতে অসিরা। মুশফিক বিদায় নেন ৬৮ রানে। ১৬৬ বলের ইনিংসে ছিল ৫টি চার।  

এরপর নাসির মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে লেজের দিকে গড়ছিলেন জুটি। সঙ্গে পুঁজিটাকেও ৩০০ রানের কাছাকাছি নিয়ে যাচ্ছিলেন। এর আগে দলীয় ২৯৩ রানে নাসিরকে ম্যাথু ‍ওয়েডের তালুবন্দী করান অ্যাস্টন অ্যাগার। নাসির ৯৭ বলে ৪৫ করে ফেরেন। ৫ রানের জন্য মিস করলেন ফিফটি। যেখানে ছিল ৫টি চার। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরলেও থিতু হতে পারলেন না বেশিক্ষণ। এরপর আবারও উইকেটের পতন। রানের প্রান্ত বদল করতে গেলে ডেভিড ওয়ার্নার আগেই স্টাম্প ভেঙে দেন। ১১ রানে বিদায় নেন মিরাজ। এরপর ছয় মেরে স্কোর ৩০০ ছাড়া করেন তাইজুল। কিন্তু তাইজুলকে এরপরেই স্লিপে তালুবন্দী করান নাথান লিওন। বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৩০৫ রানে।

লিওন একাই ৯৪ রানে নিয়েছেন ৭ উইকেট। দুটি নেন অ্যাস্টন অ্যাগার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.