Sylhet Today 24 PRINT

সেই ব্যালন ডি’অরের রেপ্লিকাটি বিক্রি করলেন রোনালদো

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ০৪ অক্টোবর, ২০১৭

যতটা না মাঠের ভিতরে উদ্ধত বা অহংকারী  ঠিক ততটাই মাঠের বাইরে বিনয়ী, মানবসেবী ক্রিস্তিয়ানো রোনালদো।

সময়, উপলক্ষ পেলেই ঝাঁপিয়ে পড়েন আর্থ-মানবতার সেবায়। ক্যারিয়ারে অনেকবারই দাঁড়িয়েছেন হতদরিদ্র মানুষদের পাশে। বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। অসুস্থ শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য যেমন এক চ্যারিটি প্রতিষ্ঠানে দান করে দিয়েছিলেন ২০১৩ সালে জেতা ফিফা ব্যালন ডি’অর পুরস্কারের রেপ্লিকাটি।

অবশেষে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারের দান করা সেই ব্যালন ডি’অরের রেপ্লিকাটি নিলামে তুলেছিল ম্যাক এ-ওয়াইশ ফাউন্ডেশন।

রোনালদোর জেতা ফিফা ব্যালন ডি’অরের রেপ্লিকা বলে। বুঝতেই পারছেন রেপ্লিকাটি কিনতে ঝাঁপিয়ে পড়েছিল সৌখিন ক্রেতারা। শেষ পর্যন্ত রেপ্লিকাটি বিক্রি হয়েছে ৬ লাখ ইউরোয়।

বিশাল অঙ্কের এই টাকা দিয়ে রেপ্লিকাটি কিনে নিয়েছেন আইদান ওফের নামের ইসরায়েলের এক ধনকুবের। রেপ্লিকা বিক্রির পুরো টাকাই জমা হচ্ছে ম্যাক এ-ওয়াইশ চ্যারিটি ফাউন্ডেশনের তহবিলে। এই টাকা ব্যয় করা হবে বিশ্বের হতদরিদ্র, সুবিধাবঞ্চিত অসুস্থ শিশুদের চিকিৎসার্থে।

রোনালদোর ব্যালন ডি’অরের রেপ্লিকা বিক্রির টাকার সঙ্গে ওই চ্যারিটি ফাউন্ডেশনের তহবিলে আরও ৬০ হাজার ইউরো। সমান ৩০ হাজার ইউরো করে এই টাকা দান করেছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই কোচ হোসে মরিনহো ও পেপ গার্দিওলা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.