Sylhet Today 24 PRINT

কোহলি-নেহরাও রাম রহিম সিং ভক্ত!

স্পোর্টস ডেস্ক |  ০৫ অক্টোবর, ২০১৭

বিরাট কোহলি বিশ্বক্রিকেটে বর্তমানে সব থেকে বন্দিত নক্ষত্র। মাঠ হোক বা মাঠের বাইরে, বিরাট কোহলি নামের জনপ্রিয়তা তুঙ্গে। বর্তমান ক্রিকেট জগতের সবথেকে জনপ্রিয়তম তারকার নাম ব্যবহার করে যে অনেকেই নিজেদের ব্যবসা গুছিয়ে নিতে চেষ্টা করবেন, তা আর আশ্চর্যের কী! সেলিব্রিটিদের ব্র্যান্ড মূলধন করে লাভের মুখ দেখার উদাহরণ ভারতেই রয়েছে ভুরিভুরি।

এর সাম্প্রতিকতম উদাহরণ হল, বিরাট কোহলি ও রাম রহিম পর্ব। জেলে যাওয়ার আগেই একাধিকবার স্বঘোষিত এই ধর্মগুরু দাবি করেছিলেন, বিরাট কোহলি, আশিস নেহরা, ইউসুফ পাঠান, বিজেন্দর সিংহের মতো তারকাদের টিপস দিয়েছেন। খবর এবেলার।

তারকা ক্রীড়াবিদরা সরাসরি গুরমিতের বক্তব্যকে খণ্ডন না করায়, অনেকেরই বদ্ধমূল ধারণা হয়ে গিয়েছিল, সেলিব্রিটিদের সাফল্যের পিছনে ‘বাবা’র ‘হাত’ থাকতেই পারে। তবে এবার প্রথম মুখ যিনি খুললেন, তিনি আর কেউ নন, স্বয়ং বিরাট কোহলি।

গত বছরে এই অক্টোবর মাসেই গুরমিত রাম রহিম সিংহ বিরাট কোহলিকে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শুভেচ্ছা জানিয়েছিলেন। ২০১৬-এর অক্টোবর মাসে মেলবোর্নে অজি বোলারদের তুলোধোনা করে ২১১ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন কোহলি। ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্টে তৃতীয় ব্যক্তিগত সর্বোচ্চ রানের নজির গড়েছিলেন কিং কোহলি।

তারপরেই ভারত থেকে একটি ভিডিও টুইট করেছিলেন রাম রহিম। সেখানে তিনি লিখেছিলেন, ‘দারুণ খেলেছ বিরাট কোহলি। তোমার গর্বে গর্বিত। আশা করি ২০১০ সালে সিরসায় যোগের যে টিপস তুমি শিখেছিল, তা ঠিকঠাক প্রয়োগ করেছ।’

সেই ভিডিওয় দেখা গিয়েছিল একটি আলোচনায় বিরাট কোহলি, আশিস নেহরাসহ একাধিক ব্যক্তিকে যোগ বিষয়ে ‘শিক্ষা’ দিচ্ছেন কলঙ্কিত ধর্মগুরু।

তবে সেই ভিডিও-র প্রেক্ষিতে এতদিন পরে মুখ খুললেন কোহলি। কী বললেন? মুম্বইতে একটি অনুষ্ঠানে আমির খানের সঙ্গে মঙ্গলবার হাজির ছিলেন কোহলি। গুরমিতের প্রশ্ন ভেসে আসতেই বিরাট কোহলি ধর্মগুরুর দাবি নাকচ করে দেন। মুখে কোনও জবাব না দিলেও, তিনি হাবেভাবে বুঝিয়ে দেন, গুরমিতের দাবি সর্বৈব মিথ্যা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.