Sylhet Today 24 PRINT

এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিব

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ০৫ অক্টোবর, ২০১৭

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সদস্য করে নিয়েছে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি।

সম্প্রতি এমন তথ্য জানিয়েছেন সাকিব নিজেই। নিজের স্বীকৃত ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে সাকিব এমসিসির পাঠানো ইমেইলের ছবি সংযুক্ত করে কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সাকিব বলেন, ‘মর্যাদাপূর্ণ এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হিসেবে মনোনীত করায় আমি সত্যিই অনেক আনন্দ বোধ করছি। আমাকে সম্মানিত করার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।’

১৭৮৭ সালে মেলবোর্ন ক্রিকেট ক্লাব বা এমসিসি প্রতিষ্ঠিত হয়। প্রাচীন এই ক্লাবের অধীনেই রয়েছে ক্রিকেটের তীর্থস্থান খ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের মালিকানা। প্রতিষ্ঠার এক বছর পর, ১৭৮৮ সালে ক্রিকেটের আইন প্রণয়নের দায়িত্ব নেয় এমসিসি। এর পর থেকে আজ অবধি ক্রিকেট সংক্রান্ত সকল আইন-কানুন প্রণয়ন করে থাকে এই কমিটিই।

প্রতি বছর দুটি বার্ষিক সভার আয়োজন করে মেলবোর্ন ক্রিকেট ক্লাব। শুধু কমিটির সদস্যরাই সেখানে অংশগ্রহণের সুযোগ পান। আগামী সভা থেকে তাই এতে অংশ নিতে পারবেন সাকিবও। সভায় মূলত ক্রিকেট সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়ে থাকে। এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল- আইসিসির সমন্বয়ক সংস্থার ভূমিকা পালন করে আসছে।

সাকিব ছাড়াও বর্তমানে ক্লাবটির সদস্য হিসেবে আছেন সৌরভ গাঙ্গুলি, ব্র্যান্ডন ম্যাককালাম, রিকি পন্টিংয়ের মতো নামজাদা সাবেক ক্রিকেটাররা। অবশ্য কয়েক বছর পর পর কমিটির সদস্যদের মধ্যে পরিবর্তন আনে এমসিসি। সেই সুবাদে সম্প্রতি কমিটি থেকে বাদ পড়েছেন অনিল কুম্বলে-স্টিভ ওয়াহর মতো ক্রিকেটাররাও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.