Sylhet Today 24 PRINT

দক্ষিণ আফ্রিকা সিরিজ: দলে ফিরলেন নাসির ও লিটন, নতুন মুখ সাইফ উদ্দিন

ক্রীড়া প্রতিবেদক |  ০৫ অক্টোবর, ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের এ স্কোয়াডে দলে ফিরলেন নাসির ও লিটন।

তবে দলে নতুন মুখ আছে একটি। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেললেও প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

সর্বশেষ চ্যাম্পিয়ন ট্রফিতে ৫০ ওভারে ক্রিকেট ছিলেন না নাসির হোসেন। তিনিও ফিরেছেন প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে। আর ২০১৫ সালে জিম্বাবুয়ের সঙ্গে শেষ ওয়ানডে খেলেছিলেন উইকেটকিপার লিটন দাস।

তবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রথম টেস্টেও উইকেটকিপিং করেছেন তিনিই। এছাড়া টেস্ট সিরিজে বিশ্রাম নেওয়ায় সাকিব আল হাসানকে পায়নি বাংলাদেশ। এদিকে ইনজুরির কারণে তামিমের ওয়ানডে খেলা নিয়ে সংশয় ছিল। দল ঘোষণার পর নিশ্চিতভাবেই সেই সংশয় কেটে গেল।

আগামী শনিবার সকালের একটি ফ্লাইটে মাশরাফির নেতৃত্বে সাকিব, নাসির ও সাইফউদ্দিন দক্ষিণ আফ্রিকাগামী বিমানে উঠবেন। ওখান থেকে ফিরে আসবেন তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, শুভাশিস রায় ও মমিনুল হক। নতুন করে রওয়ানা হওয়া চার ক্রিকেটার রবিবার দলের সঙ্গে যোগ দিয়ে ১২ তারিখের প্রস্তুতি ম্যাচটি খেলবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডের জন্য ঘোষিত বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, সাইফ উদ্দিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.