Sylhet Today 24 PRINT

সিলেটে এগিয়ে থেকেও আফগান যুবাদের কাছে সিরিজ হারলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |  ০৬ অক্টোবর, ২০১৭

প্রথম ম্যাচে জিতে সিরিজ এগিয়ে ছিলো বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচ হেরে উল্টাে সিরিজ হারের লজ্জ্বায় ডুবতে হলো বাংলাদেশকে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও বাংলাদেশ যুবাদের হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জয়ের উল্লাসে মেতেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। শুক্রবার সিলেটের মাঠে ৩৩ রানে হেরেছে বাংলাদেশ।

সিরিজের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের জন্য। ১৪৫ রানের বড় ব্যবধানে আফগানদের হারিয়ে সূচনাটা শুভই ছিল। প্রথম ম্যাচে হারের পর জন্য গা ঝাড়া দিয়ে ওঠলো আফগানরা। দ্বিতীয় ম্যাচ ভাসিয়ে নিল বৃষ্টি। কিন্তু এর পরের টানা ম্যাচ বাংলাদেশ পরাজয় ‘উপহার’ দিয়েছে ক্রিকেটে সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দেশটি।

সিরিজের তৃতীয় ম্যাচে পাঁচ উইকেটে, চতুর্থ ম্যাচে ৪৫ রানে হারের পর আজ পঞ্চম ও শেষ ম্যাচে ৩৩ রানে হেরেছে বাংলাদেশের যুবারা। অবশ্য আগের দুই ম্যাচের মতো ‘গোহারা’ নয়, এ ম্যাচে বেশ ‘উন্নতি’ করেই হেরেছেন সাঈফ হাসান, পিনাক ঘোষরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। উদ্বোধনী ব্যাটসম্যান ইব্রাহিম জাদরানের ৮৩, মিডল অর্ডারে আব্দুল রাসেলের ৭৫ আর কায়েস আহমদ কামালির ২৮ রানের সুবাদে ছয় উইকেট হারিয়ে ২৩৯ রান স্কোরবোর্ডে যোগ করে আফগানরা। রাসেল আর কামালির ব্যাট যেন তরবারি হয়ে কচুকাটা করেছে বাংলাদেশের বোলারদের। রাসেলের ৭৫ রান এসেছে ৪৭ বলে, কামালির ২৮ রান ১১ বলে!

বাংলাদেশের নাঈম ২টি এবং সাঈফ, আফিফ ও হাসান মাহমুদ একটি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। ২৯ রানের উদ্বোধনী জুটির পর ৭৮ রানে পতন হয় তৃতীয় উইকেটের। কিন্তু এরপর দিক হারিয়ে ফেলে বাংলাদেশের ব্যাটিং। দলীয় শত রানের আগেই ছয় ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে। পরাজয় তখন কতো দ্রুত হয়, সেটাই ছিল অপেক্ষার। ১০৮ বলে ৯৩ রানের ঝলমলে ইনিংস খেলে দলের হার এড়াতে না পারলেও পরাজয়টাকে বিলম্বিত করেন তাওহীদ হৃদয়। এর আগে উইকেটে থিতু হয়েও ফিরে যান অধিনায়ক সাঈফ (২৮ রান) ও রাকিব (২৫)। ৪৮.২ বলে অলআউট হওয়ার আগে বাংলাদেশ ২০৬ রান করতে সমর্থ হয়।

আফগানদের হয়ে ওয়াফাদার ৪টি, কায়েস আহমদ কামালি ৩টি ও মুজিব জাদরান ২টি উইকেট শিকার করেন।

পুরো সিরিজে দুর্দান্ত বোলিং করা মুজিব জাদরান হয়েছেন সিরিজ সেরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.