Sylhet Today 24 PRINT

রোনালদোর গোলে টিকে থাকল পর্তুগালের বিশ্বকাপ-স্বপ্ন

স্পোর্টস ডেস্ক |  ০৮ অক্টোবর, ২০১৭

বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেয়ার স্বপ্ন টিকিয়ে রাখল পর্তুগাল। শনিবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে পরাজিত করে পর্তুগাল।

গোলশূন্য প্রথমার্ধের পর খেলার ৬৩তম মিনিটে বদলি খেলোয়াড় রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। ৮৬তম মিনিটে ভ্যালেন্সে সিলভার গোলে জয় নিশ্চিত হয় পর্তুগিজদের।

গ্রুপের অপর ম্যাচে হাঙ্গেরিকে ৫-২ গোলে উড়িয়ে দেয়া সুইজার‌ল্যান্ড সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেয়ার পথে অনেকটাই এগিয়ে গেল। বাছাইপর্বের এক ম্যাচ বাকি থাকতে রোনালদোর পর্তুগালের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে রয়েছে সুইসরা।

আগামী মঙ্গলবার বাছাইপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে পর্তুগাল ও সুইজারল্যান্ড। সেই ম্যাচ শেষে নির্ধারিত হবে দুই দলের কোনটি সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে আর কোনটিতে প্লে-অফ খেলতে হবে।

পর্তুগাল তিন পয়েন্ট পিছিয়ে থাকলেও ঘরের মাঠে সুইজারল্যান্ডকে হারাতে পারলে গোল ব্যবধানে এগিয়ে থাকায় সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেবে। অন্যদিকে ৯ ম্যাচের নয়টিতে জয় পাওয়া সুইজারল্যান্ড এক পয়েন্ট পেলেই সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে।

ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বের ৯ গ্রুপের চ্যাম্পিয়ন দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেবে। দ্বিতীয় সেরা আটটি দল জায়গা করে নেবে প্লে-অফে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.