Sylhet Today 24 PRINT

সেপ ব্লাটার আবারো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত

নিউজ ডেস্ক |  ৩০ মে, ২০১৫

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার বার্ষিক অধিবেশনে সংস্থার সেপ ব্ল্যাটার আবার নির্বাচিত হয়েছেন। তিনি প্রথম দফার ভোটে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জর্ডানের প্রিন্স আলী বিন আল-হুসেইনকে ১৩৩-৭৩ ভোটে পরাজিত করলেও দুই-তৃতীয়াংশ ভোট না পাওয়ার দ্বিতীয় রাউন্ডের প্রয়োজন হয়। কিন্তু দ্বিতীয় রাউন্ড ভোটের আগেই প্রিন্স আলী তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। ফিফার ভেতরে উচ্চ পর্যায়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ নিয়ে তোলপাড়ের মাঝে সুইজারল্যান্ডে ফিফার নতুন প্রেসিডেন্ট পদের জন্য ভোটাভুটি হয়েছে সদস্য দেশগুলোর গোপন ব্যালটের মাধ্যমে।


এই বৈঠকের প্রাক্কালে ফিফার সাতজন শীর্ষস্থানীয় সদস্যকে দুর্নীতির অভিযোগে সুইজারল্যান্ডে জুরিখের এক হোটেল থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের মানি লন্ডারিং এবং প্রতারণার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রেরে কাছে হস্তান্তর করার প্রক্রিয়া এখন চলছে। পদত্যাগের জন্য ক্রমবর্ধমান চাপ সত্ত্বেও ফিফার বর্তমান প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটার আবার নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোটাভুটির আগে মিঃ ব্ল্যাটার সদস্য দেশগুলোকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি বলেন ফিফার বিরুদ্ধে এই অভিযোগ উত্থাপনের সময়টা রাজনৈতিকভাবে উদ্দেশ্য-প্রণোদিত। তার বিরুদ্ধে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জর্দানের প্রিন্স আলি বিন্ আল হুসেন ভোটাভুটির আগে ফিফার সদস্য দেশগুলোর উদ্দেশ্যে বলেন জয়ী হলে তিনি এই সংস্থার স্বচ্ছতা নিশ্চিত করবেন এবং ফিফার গৌরব পুনরুদ্ধার করবেন। ফিফার কংগ্রেস অধিবেশন কিছুক্ষণের জন্য বোমা আতঙ্কে বিঘ্নিত হয়েছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.