Sylhet Today 24 PRINT

বিশ্রামে আমলা, এলেন মারক্রাম

স্পোর্টস ডেস্ক |  ২০ অক্টোবর, ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ হেরেছে বাংলাদেশ। আগামী রোববার আনুষ্ঠানিকতার ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। তার আগে স্বস্তির খবর ম্যাশ বাহিনীর জন্য। ওই ম্যাচে খেলবেন না দুর্দান্ত ফর্মে থাকা প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। তার পরিবর্তে কুইন্টন ডি ককের সঙ্গে ওপেনিংয়ে নামবেন এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক ওয়ানডে না খেলা এইডেন মারক্রাম।

টেস্টের দুই ম্যাচ সিরিজের উভয় টেস্টেই সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এরপর যথারীতি ওয়ানডে সিরিজেও কথা বলেছে ৩৪ বছর বয়সী ব্যাটসম্যানের ব্যাট। প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের জয়ে তার ব্যাট থেকে এসেছে ১১০ রানের ইনিংস। সবশেষ দ্বিতীয় ওয়ানডেতে ব্যাক টু ব্যাকি সেঞ্চুরি পেয়ে যাচ্ছিলেন তিনি। তবে মাত্র ১৫ রানের জন্য তা বঞ্চিত হন তিনি। শেষ ওয়ানডেতে এই ডানহাতি ওপেনারকে বিশ্রাম দিচ্ছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হয় এইডেন মারক্রামের। প্রথম টেস্টে দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৯৭ ও ১৫ রান। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৪৩ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগই হয়নি।

ওয়ানডে সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের হয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৮২ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন ২৩ বছর বয়সী ব্যাটসম্যান। এই পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.