Sylhet Today 24 PRINT

নেইমারের গোল আর লালকার্ডের ম্যাচে পিএসজির ড্র

স্পোর্টস ডেস্ক |  ২৩ অক্টোবর, ২০১৭

গোল পেলেন নেইমার, দুই-দুইবার হলুদ কার্ড পাওয়ায় লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমারকে- এমন এক ম্যাচে দুই-দুইবার পিছিয়ে থেকেও নাটকীয়ভাবে ড্র করে হার এড়িয়েছে পিএসজি। ঘটনাবহুল এম্যাচের প্রথমার্ধে নেইমার ও যোগ করা সময়ে এদিনসন কাভানির গোলে চির প্রতিদ্বন্দ্বীদের মাঠ থেকে ড্র করে ফিরেছে পিএসজি।

রোববার রাতে রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। স্বাগতিকদের এগিয়ে নিয়েছিলেন ব্রাজিলের মিডফিল্ডার লুইস গুস্তাভো। প্রথমার্ধেই সমতা ফেরান জাতীয় দলে তার সতীর্থ নেইমার। ফ্লোরিওঁ তোভাঁ আবার মার্সেইকে এগিয়ে দেওয়ার পর ম্যাচের শেষ দিকে নেইমার লাল কার্ড দেখলে জয়ই দেখছিল মার্সেই। কিন্তু যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি-কিকে স্টেডিয়ামের দর্শকদের স্তব্ধ করে দেন কাভানি।

ম্যাচের ষষ্ঠদশ মিনিটে ডি-বক্সের অনেক বাইরে থেকে বাঁক খাওয়ানো শটে গোলরক্ষক আলফুঁস আরিওলাকে পরাস্ত করেন গুস্তাভো, এগিয়ে যায় মার্সেই।

পরক্ষণেই সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু বাঁ দিক থেকে লেইভিন কুরজাওয়ার নিচু ক্রসে ঠিকমতো পা লাগাতে পারেননি কাভানি। খুব কাছ থেকেও উরুগুয়ের স্ট্রাইকার বল মারেন ক্রসবারের উপর দিয়ে।

৩৩তম মিনিটে সমতা ফেরান শুরু থেকেই দারুণ খেলতে থাকা নেইমার। ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিওর কাটব্যাকে ব্রাজিলের ফরোয়ার্ডের বাঁ পায়ের মাপা নিচু শট দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে ঢুকে যায়। লিগে এ মৌসুমে নেইমারের এটি সপ্তম গোল।

নেইমার বল পেলেই দুয়ো দিয়েছে মার্সেই সমর্থকরা। দ্বিতীয়ার্ধে তো একবার কর্নার নিতে গেলে তাকে লক্ষ্য করে কয়েকটি বোতল ছুড়ে মারা হয় গ্যালারি থেকে।

৭৮তম মিনিটে ডান দিক থেকে ক্লিনটন এনজির ক্রসে পা ছুঁইয়ে স্বাগতিকদের এগিয়ে দেন ফরাসি উইঙ্গার তোভাঁ।

১০ মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন নেইমার। ফাউলের শিকার হয়ে মাথা গরম করে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ধাক্কা দিয়েছিলেন ব্রাজিল তারকা।

নেইমারের অনুপস্থিতে দলের দায়িত্ব কাঁধে নেন কাভানি। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে তার জোরালো ফ্রি-কিক ক্রসবারে লেগে গোললাইন পার হয়। লিগে উরুগুয়ের তারকার এটি নবম গোল।

এ নিয়ে মার্সেইয়ের বিপক্ষে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকল পিএসজি।

১০ ম্যাচে ২৬ পয়েন্ট শীর্ষে আছে পিএসজির। শনিবার ক্যঁকে ২-০ গোলে হারানো মোনাকো ২২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৮ পয়েন্ট পাওয়া মার্সেই পঞ্চম স্থানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.