Sylhet Today 24 PRINT

পাকিস্তান-জিম্বাবুয়ের ম্যাচ লক্ষ্য করে আত্মঘাতী হামলায় নিহত ২,সংবাদ গোপনের চেষ্টা

নিউজ ডেস্ক  |  ৩০ মে, ২০১৫

ছয় বছর পর পাকিস্তানে ফিরেছিল আন্তর্জাতিক ক্রিকেট, একই সঙ্গে ক্রিকেটারদের লক্ষ্য করে বোমা হামলাও ফিরল। পাকিস্তান সরকার চেষ্টা করেছিল সংবাদ গোপন করতে কিন্তু পারেনি তারা। তবে ঘটনার সময়ে সংবাদ গোপন করায় ম্যাচ শেষ হলো স্বাভাবিকভাবেই।

বোমার লক্ষ্য ছিল পাকিস্তান-জিম্বাবুয়ে ম্যাচ। সংবাদটি ‘গোপন’ করতে গিয়েও পারল না পাকিস্তান। শুক্রবার পাকিস্তান-জিম্বাবুয়ে ম্যাচের দ্বিতীয় ওয়ানডেতে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। ম্যাচটির ভেন্যু গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শুক্রবার রাত ১০টায় ম্যাচ চলাকলীন এ হামলার ঘটনা হয়। এতে পুলিশের এক সাব-ইন্সপেক্টর ও একজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি দৈনিক ডন।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয় পাকিস্তান। দীর্ঘ ৬ বছর পর প্রথম টেস্ট খেলুড়ে দেশ হিসেবে জিম্বাবুয়ে দলকে পাকিস্তান সফরে আনতে সক্ষম হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদের বরাত দিয়ে ডন জানিয়েছে, স্টেডিয়ামে আত্মঘাতী হামলার প্রচেষ্টা নিজের জীবন দিয়ে ব্যর্থ করে দিয়েছেন এক পুলিশ সাব ইন্সপেক্টর।
জিও নিউজকে মন্ত্রী বলেছেন, এক পুলিশ কর্মকর্তার সাহসিকতার কারণে স্টেডিয়ামে হামলার লক্ষ্য নস্যাৎ করা গেছে। লাহোরের কালমা চোক এলাকায় হামলাকারীকে আটকাতে গিয়ে ওই কর্মকর্তা প্রাণ দিয়েছেন। এ ঘটনায় ছয়জন আহত হয়েছেন বলে জানান তিনি।

ক্রিকেট ম্যাচ চলাকালে খবরটি ‘গোপন’ করায় পাকিস্তানের ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েশনের প্রশংসা করেছেন তথ্যমন্ত্রী। তখন স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে প্রচারিত খবরে বলা হয়, স্টেডিয়াম সংলগ্ন একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে সে মিথ্যা সংবাদ প্রত্যাহার করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.