Sylhet Today 24 PRINT

বিসিসিআই’র আপত্তিতে ডিআরএস থাকছে না বাংলাদেশ-ভারত সিরিজে

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ৩০ মে, ২০১৫

ভারত বুঝি সিরিজ শুরুর আগে থেকেই ভুগছে বাংলাদেশ আতঙ্কে। আম্পায়ারের সিদ্ধান্ত পর্যালোচনা পদ্ধতি বা ডিআরএস নিয়ে তাদের আপত্তিতে স্পষ্ট হলো আবারও। এ সময়ের ক্রিকেটে অধিকাংশ দেশই ডিআরএস ব্যবহার করে থাকে। ফলে ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট ও ওয়ানডে সিরিজে থাকছে না ডিআরএস, ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউয়ের কোন সুযোগ নেই।

শনিবার (৩০ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান। একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে ৭ জুন বাংলাদেশে আসছে ভারত।

১০ জুন থেকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচ। ১৮, ২১ ও ২৪ জুন দিন-রাতের তিনটি ওয়ানডেই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

দ্বি-পাক্ষিক সিরিজের ক্ষেত্রে দুই বোর্ডের সম্মতিতে ডিআরএস ব্যবহার করা হয়। কোনো একটি বোর্ড আম্পায়ারের সিদ্ধান্ত পর্যালোচনা পদ্ধতি ব্যবহার করতে রাজি না হলে ডিআরএস ব্যবহার করা হয় না। ডিআরএসের ব্যাপারে অনীহা রয়েছে বিসিসিআই’র। অবশ্য ভারত দ্বি-পাক্ষিক সিরিজে ডিআরএস'র পক্ষপাতি নয় আগে থেকেই। 

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ক্রিকেটে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের বলী হয়ে ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। বিশ্ববরেণ্য সাবেক ও বর্তমান ক্রিকেটাররা আম্পায়ারদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে বলেছিলেন- আম্পায়ারদের কাছেই হারল বাংলাদেশ!

গত বছর জিম্বাবুয়ে ও চলতি বছর পাকিস্তানের বিপক্ষে দেশের মাটিতে দুটি সিরিজে ডিআরএস ব্যবহার করে বিসিবি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.