Sylhet Today 24 PRINT

কুরজাওয়ার হ্যাটট্রিকে নেইমারদের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক |  ০১ নভেম্বর, ২০১৭

বেলজিয়ামের দল আন্ডারলেখট ম্যাচের প্রথম ত্রিশ মিনিট নেইমারদের ঠেকিয়ে রাখতে পারলেও শেষ পর্যন্ত পিএসজি গোল উৎসব করেছে। চ্যাম্পিয়ন্স লিগে লেইভিন কুরজাওয়ার হ্যাটট্রিকের সুবাদে প্রতিপক্ষের জালে পাঁচবার বল পাঠিয়েছে পিএসজি। এর মাধ্যমে লিগের নকআউট পর্বে উঠে গেছে পিএসজি।

মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে বেলজিয়ামের দল আন্ডারলেখটকে ৫-০ গোলে হারিয়েছে উনাই এমেরির দল। দুর্দান্ত একটি গোল করার পাশাপাশি তিনটি গোলে অবদান রাখেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। অন্য গোলটি মার্কো ভেরাত্তির।

ম্যাচের শুরুতেই এদিনসন কাভানির বাড়ানো বলে ডি-বক্স থেকে নেইমারের শট ফেরান গোলরক্ষক। ১৮তম মিনিটে ঠেকান নেইমারের ফ্লিক থেকে কিলিয়ান এমবাপের শটও।

একের পর এক আক্রমণ করে অবশেষে ৩০তম মিনিটে গোলের দেখা পায় পিএসজি। নেইমারের কাটব্যাক থেকে এমবাপের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান ইতালিয়ান মিডফিল্ডার ভেরাত্তি।

প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ান নেইমার। কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে আড়াআড়ি এগিয়ে জোরালো শটে জালে পাঠান ব্রাজিলের এই ফরোয়ার্ড।

বিরতির পর নেইমারের নৈপুণ্যেই তৃতীয় গোলটি পায় স্বাগতিকরা। ডি-বক্সের বেশ বাইরে থেকে বার্সেলোনার সাবেক ফুটবলারের ফ্রি-কিক পোস্টে লেগে ফিরলে কাছ থেকে বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার কুরজাওয়া।

৭২তম মিনিটে কুরজাওয়া পেয়ে যান নিজের দ্বিতীয় গোলটিও। ডান দিকে দানি আলভেসকে উঁচু করে বল বাড়িয়েছিলেন নেইমার। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে ডাইভিং হেডে জালে পাঠান কুরজাওয়া।

ছয় মিনিট পর হ্যাটট্রিক পাওয়া গোলটি কুরজাওয়া। আনহেল দি মারিয়ার পা হয়ে বল পেয়ে ডি-বক্সের বাঁ-দিক থেকে নিচু শটে জালে পাঠান এই ডিফেন্ডার।

৪ ম্যাচে কোনো গোল না খাওয়া পিএসজি ১২ পয়েন্ট নিয়ে নক আউট পর্ব নিশ্চিত করেছে দুই ম্যাচ বাকি থাকতেই।

‘বি’ গ্রুপের অপর ম্যাচে সেল্টিকের মাঠে ২-১ গোলের জয়ে ৯ পয়েন্ট নিয়ে পিএসজির সঙ্গী হওয়া প্রায় নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ। ৩ পয়েন্ট স্কটল্যান্ডের দল সেল্টিকের। গ্রুপ পর্বে এখন পর্যন্ত কোনো গোলই করতে না পারা আন্ডারলেখটের পয়েন্ট শূন্য।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.