Sylhet Today 24 PRINT

হাথুরুকে চেয়ে বিসিবিকে শ্রীলঙ্কা বোর্ড প্রধানের চিঠি

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৩ নভেম্বর, ২০১৭

চণ্ডিকা হাথুরুসিংহে প্রায় দেড় মাস হতে চললো পদত্যাগপত্র দিয়েছেন। ২০১৯ সাল পর্যন্ত চুক্তি থাকলেও বাংলাদেশের কোচের পদে আর চাকরি না করারই চূড়ান্ত সিদ্ধান্ত এই লঙ্কান কোচের। কিন্তু চুক্তি যখন আছে, চাইলেও তো আর সেটিকে অস্বীকার করে চলে যেতে পারেন না তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও–বা (বিসিবি) ব্যাপারটি এত সহজে মেনেই বা নেবে কেন? এই অবস্থায় বিসিবি যদি কোনো ঝই ঝামেলা করে- এর জন্য হয়তো কিছুটা চিন্তিত শ্রীলঙ্কান বোর্ড। তাই হাথুরুকে ছেড়ে দিতে অনুরোধ জানানো হয়েছে শ্রীলঙ্কান বোর্ডের পক্ষ থেকে।

বুধবার (২২ নভেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে পাঠানো চিঠিতে ওই অনুরোধ করেন লঙ্কান ক্রিকেট বোর্ড প্রধান থিলাঙ্গা সিমাথিপালা। চিঠিতে জানানো হয়েছে, কোচ হিসেবে তারা হাথুরুকে পেতে চায়। হাথুরুও শ্রীলঙ্কান দলের সঙ্গে কাজ করতে উদগ্রীব। তবে বিসিবির সঙ্গে চুক্তির বিষয়টা মিটে যাওয়ার পরই শ্রীলঙ্কান নতুন কোচ হিসেবে হাথুরুর নাম ঘোষণা দিতে চায় লঙ্কান বোর্ড। হাথুরুর নিয়োগে বিসিবির বিরাগভাজন হতে চায় না শ্রীলঙ্কান বোর্ড।

নাজমুল হাসান পাপনকে পাঠানো চিঠি নিয়ে শ্রীলঙ্কান বোর্ড প্রধান বলেন,‘ হ্যাঁ, আমি বিসিবি প্রধানের কাছে চিঠি লিখেছি। সেখানে আমরা আমাদের ইচ্ছার কথা জানিয়েছি। কোচ হিসেবে হাথুরু আমাদের আদর্শ। তার জন্য আমরা অধীর হয়ে আছি। তবে আমরা স্বচ্ছতার মধ্য দিয়ে এগুতো চাই। আমাদের স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী পরিকল্পনাগুলো তাকে দিয়ে বাস্তবায়ন করতে চাই।’

২০১৪ সালের মাঝামাঝিতে দায়িত্ব নেবার পর বাংলাদেশ দলের চেহারাই পাল্টে দেন চণ্ডিকা হাথুরুসিংহে। তার অধীনে একের পর এক সাফল্য দেখায় দল। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই হুট করে পদত্যাগ করে বসেন হাথুরু। তার সঙ্গে বিসিবির চুক্তি ২০১৯ সাল পর্যন্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.