Sylhet Today 24 PRINT

৩ দিনেই জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক |  ০৬ জুন, ২০১৫

অনুমিত পরিণতিই পেলো ডমিনিকা টেস্ট। ৩ দিনেই হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ।

৯ উইকেটের জয়ে ২ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। নিশ্চিত করল স্যার ফ্র্যাঙ্ক ওরেল ট্রফি ধরে রাখাও। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটারের স্মরণে নামাঙ্কৃত ট্রফি ১৯৯৫ সাল থেকেই অস্ট্রেলিয়ানদের দখলে।

২ উইকেটে ২৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ সকালেই হারায় ড্যারেন ব্রাভোকে (৫)। তৃতীয় উইকেটে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন অভিজ্ঞ মারলন স্যামুয়েলস ও অভিষিক্ত শেন ডাওরিচ। ৭৪ রান করেন স্যামুয়েলস, ডাওরিচ করেন ৭০। কিন্তু ১৪৪ রানের এই জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ক্যারিবিয়ান ব্যাটিং। শেষ ৭ উইকেট হারিয়েছে তারা ৩৫ রানের মধ্যে!

কোনো এক বোলারের ধ্বংসজজ্ঞ নয়, বরং অস্ট্রেলিয়ার সব বোলার মিলেই গুঁড়িয়ে দেন ক্যারিবিয়ানদের। ডাওরিচকে ফিরিয়ে জুটি ভাঙেন জশ হেইজেলউড; স্যামুয়েলসের গুরুত্বপূর্ণ উইকেটটি নেন মিচেল জনসন। নাথান লায়ন ফেরার দিনের রামদিন ও জার্মেইন ব্ল্যাকউডকে। আর দ্বিতীয় নতুন বলে ৩ উইকেট নিয়ে লেজ ছেটে দেন মিচেল স্টার্ক। ২৮ রানে ৪ উইকেট নিয়ে ইনিংসে সফলতম বোলারও স্টার্ক। দুটি করে উইকেট নিয়েছেন জনসন, হেইজেলউড ও লায়ন।

জয়ের জন্য ৪৭ রানের লক্ষ্য অস্ট্রেলিয়া ছুঁয়ে ফেলে ৫ ওভারেই। ২০ বলে ২৮ করে আউট হন ডেভিড ওয়ার্নার। ৭ বলে ১৩ করে অপরাজিত শন মার্শ।

প্রথম ইনিংসে ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া শতকটির জন্য ম্যাচসেরা অভিষিক্ত অ্যাডাম ভোজেস। ১১ জুন জ্যামাইকায় শুরু হবে সিরিজের শেষ টেস্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.