Sylhet Today 24 PRINT

অভিষেকে মাধুশঙ্কার হ্যাটট্রিক, শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক |  ২৭ জানুয়ারী, ২০১৮

শ্রীলঙ্কার অভিষিক্ত পেস বোলার শিহান মাধুশঙ্কার হ্যাটট্রিকে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের অপর দলটি ছিল জিম্বাবুয়ে। মাত্র তৃতীয় বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে হ্যাটট্রিক হলো মাধুশঙ্কার।

টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ২২১ রানের জবাবে বাংলাদেশ সবকটি উইকেট হারায় ১৪২ রানে। অতিথিরা ম্যাচ জিতে ৭৯ রানে। চোটের কারণে ব্যাট করতে পারেন নি সাকিব আল হাসান।

২২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মাত্র ২২ রানের মাথায় টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু হঠাৎ ফের ছন্দপতন। মুশফিকের সাজঘরে ফেরার পরপরই একই পথে হাঁটলেন মেহেদি হাসান মিরাজ। এরপর মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে নতুন করে শুরু করেন রিয়াদ। কিন্তু ৮ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন সাইফউদ্দিন। তাই অনেকটাই একাই লড়ে যান রিয়াদ। কিন্তু তিনিও পারলেন না।

ফাইনালে শনিবার বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেওয়া ২২২ রানের লক্ষ্য খেলতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দুষ্মন্ত চামিরার বাউন্সি এক ডেলিভারি পুল করতে গিয়ে বল বাতাসে ভাসিয়ে দিয়েছিলেন তামিম। কিন্তু সেই বল ধনঞ্জয়া ডি সিলভার তালুবন্দি হওয়ায় মাত্র তিন রানে সাজঘরে ফেরেন তামিম।

এরপর ১০ রান করে রানআউটের ফাঁদে পড়েছেন মোহাম্মদ মিঠুন। বিপদে আরও একবার ব্যর্থ সাব্বির রহমান। দুষ্মন্ত চামিরাকে পুল করতে গিয়ে গুনারত্নের ক্যাচ হয়ে ফিরেছেন তিনি। ডানহাতি এ ব্যাটসম্যান করেন মাত্র ২ রান।

এরপর রিয়াদ ও মুশফিক জুটি করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ধনঞ্জয়ের বলে থারাঙ্গার তালুবন্দি হয়ে ২২ রানে সাজঘরে ফেরেন মুশফিক। এর পরপরই ধনঞ্জয়ের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ৫ রানের মাথায় সাজঘরে ফেরেন মিরাজ।

বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ৪টি, মোস্তাফিজুর রহমান ২টি এবং মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: ৫০ ওভারে ২২১ (গুনাথিলাকা ৬, থারাঙ্গা ৫৬, মেন্ডিস ২৮, ডিকভেলা ৪২, চান্দিমাল ৪৫, থিসারা ২, গুনারত্নে ৬, দনঞ্জয়া ১৭ ,মাধুশঙ্কা ৭, লাকমল ২, চামিরা ১*; মিরাজ ১/৫৩, মাশরাফি ১/৩৫, মোস্তাফিজ ২/২৯, মাহমুদউল্লাহ ০/১৮, সাইফ ১/১৫, সাকিব ০/২০, রুবেল ৪/৪৬)
বাংলাদেশ: ৪১.১ ওভারে ১৪২ (তামিম ৩, মিঠুন ১০, সাব্বির ২, মুশফিক ২২, মাহমুদউল্লাহ ৭৬, মিরাজ ৫, সাইফ ৮, মাশরাফি ৫, রুবেল ০, মুস্তাফিজ ০*; লাকমল ০/২৯, চামিরা ২/১৭, থিসারা ০/৩১, মাধুশঙ্কা ৩/২৬, দনঞ্জয়া ২/৩০, গুনাথিলকা ০/৪)

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.