Sylhet Today 24 PRINT

প্লে-অফে ইংল্যান্ডকে হারালো বাংলাদেশের যুবারা

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৮ জানুয়ারী, ২০১৮

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শেষ চারে উঠতে ব্যর্থ হয় বাংলাদেশ যুব দল। কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে বড় ব্যবধানে হেরে যায় তারা। তবে প্লে-অফ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে টাইগার যুবারা।

রোববার (২৮ জানুয়ারি) নিউজিল্যান্ডের কুইন্সটাউনে প্রথমে ব্যাট করতে নেমে ২১৬ রান করে ইংল্যান্ড। হাসান মাহমুদ ও কাজী অনিকের দারুণ পেস আক্রমণ আর আফিফের ঘুর্নিতে বড় সংগ্রহে ব্যর্থ হয় ইংলিশরা। হাসান ও আফিফ নেন ৩টি করে উইকেট। আর অনিক লাভ করেন ২ উইকেট।

ইংলিশ যুবাদের হয়ে ব্যাঙ্কস ৭৪ ও ব্রুকস ৬৬ রান করেন। এছাড়া উইকেটরক্ষক জ্যাক ডেভিস ২৬ আর প্রেম সিসোদিয়া করেন ২০ রান।

২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা বাংলাদেশ আফিফ হোসেনের ৭১ রান, অধিনায়ক সাইফ হাসানের ৫৯ রান ও মোহাম্মদ রাকিবের অপরাজিত ২৮ রানের ওপর ভর করে ৫ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

এর আগে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়ে আসরটি শুরু করেছিল যুব দল। তারা দ্বিতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জিতে ৬৬ রানে। গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে সাত উইকেটের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। আর কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ১৩১ রানের ব্যবধানে হেরে যায় তারা।

প্লে-অফ ম্যাচের এই সাফল্য যুব বিশ্বকাপে বাংলাদেশের হতাশা কিছুটা হলেও কমাবে। পঞ্চম স্থান নির্ধারণী পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.