Sylhet Today 24 PRINT

কৌতিনিয়ো-রাকিতিচের গোলে ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক |  ০৯ ফেব্রুয়ারী, ২০১৮

ফিলিপে কৌতিনিয়ো ও ইভান রাকিতিচের গোলে কোপা দেল রের ফাইনালে ওঠল বার্সেলোনা।

ভালেন্সিয়ার মাঠে ‍বৃহস্পতিবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ২-০ গোলে জেতে বার্সেলোনা। প্রথম লেগে কাম্প নউয়ে লুইস সুয়ারেসের একমাত্র গোলে জেতা এরনেস্তো ভালভেরদের দল দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের অগ্রগামিতায় ফাইনালে উঠল।

নিজেদের মাঠে ম্যাচের চতুর্দশ মিনিটে প্রথম ‍সুযোগটি পায় ভালেন্সিয়া। কিন্তু রদ্রিগোর হেড অল্পের জন্য পোস্টের ওপর দিয়ে বেরিয়ে গেলে হতাশ হতে হয় স্বাগতিকদের।

দুই মিনিট পর সুযোগ পায় প্রথমার্ধের বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা বার্সেলোনা। কিন্তু আন্দ্রেস ইনিয়েস্তার ডিফেন্স চেরা বল লক্ষ্যে রাখতে পারেননি প্রথম লেগে গোল করা সুয়ারেস। ২৭তম মিনিটে রদ্রিগোর প্রচেষ্টা ফিরিয়ে বার্সেলোনার ত্রাতা গোলরক্ষক ইয়াসপের সিলেসেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে আন্দ্রে গোমেসকে তুলে নিয়ে কৌতিনিয়োকে নামান বার্সেলোনা কোচ। লিভারপুল ছেড়ে আসা ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার প্রতিদান দিতে দেরি করেননি। ৪৯তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা সুয়ারেসের বাড়ানো ক্রসে স্লাইড করে নেওয়া শটে বার্সেলোনার জার্সিতে প্রথম গোল করেন তিনি।

৮২তম মিনিটে সুয়ারেসের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে ঠিকই ব্যবধান দ্বিগুণ করে নেয় দলটি। উরুগুয়ের এই ফরোয়ার্ডের বাড়ানো বল ইভান রাকিতিচ ঠিকানায় পৌঁছে দেন।

ফাইনালে প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.