Sylhet Today 24 PRINT

‘ক্রিকেটে বাংলাদেশ এখন দুর্নিবার শক্তি’: ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশ বন্দনা

ক্রীড়া প্রতিবেদক |  ১৯ জুন, ২০১৫

প্রথম ওয়ানডেতে ভারতকে দোর্দন্ড প্রতাপে ৭৯ রানে  হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাবার পর ভারতের সকল গণমাধ্যমেই বাংলাদেশের খেলার প্রসংশা করে তাদের শিরোনাম করেছে। সেসব রিপোর্টে বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটের নতুন পরাশক্তি হিসেবেও অবিহিত করা হয়।

"এশীয় ক্রিকেটে তো বটেই, গোটা ওয়ান ডে পৃথিবীতেই তারা এখন দুর্নিবার শক্তি। যারা ইংল্যান্ডকে হারাতে পারে। পাকিস্তানকে পারে। ভারতকেও পারে।

পারে এক অজানা আতঙ্ককে লেলিয়ে দিয়ে। ভারত শেষ পর্যন্ত সিরিজ জিতবে কি না সময় বলবে। কিন্তু এমএসডি একটা ব্যাপার বুঝে মাঠ ছাড়লেন। এটা আর অতীতের বাংলা নয়। অন্য বাংলা। নতুন বাংলা। শের-ই-বাংলা! "

ম্যাচ রিপোর্টে বাংলাদেশ সম্পর্কে এই লাইনগুলো লিখেছে কলকাতার আনন্দবাজার পত্রিকা। তাদের শিরোনাম ছিল- "ধোনির ভুল আর অজানা আতঙ্কে মেলবোর্নের বদলা"
তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাশরাফিদের দারুণ জয়ের পর ভারতের ইংরেজি দৈনিক ‘টাইমস অব ইন্ডিয়া’ শিরোনাম দিয়েছে ‘ছোট্ট বাংলাদেশই এখন ভয়ংকর।’

এছাড়াও বেশ কিছু প্রতিবেদন করেছে বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচের পর। যেখানে বাংলাদেশকে প্রশংসায় ভাসাচ্ছে তারা। হিন্দুস্থান টাইমস শিরোনামে লিখেছে, ‘এগিয়ে গেল বাংলাদেশ।’
কলকাতার দৈনিক আজকাল শিরোনাম করেছে, ‘পদ্মাপারে উচ্ছ্বাসের সুনামি।’  দৈনিক এই সময় লিখেছে, ‘বাঙালি বাঘের থাবায় ক্ষতবিক্ষত ভারত।’ একই সংবাদ মাধ্যমে বাংলাদেশী পেসার মুস্তাফিকুর রহমানকে নিয়ে তার প্রাক্তন কোচ রণদেব বসুর কলাম ছাপিয়েছে,যার শিরোনাম ছিল- 'এমন বিষাক্ত কাটার ক'জনার আছে'।

দৈনিক এবেলা মুস্তাফিজুরের প্রশংসা করে শিরোনাম দিয়েছে, ‘অভিষেকেই নায়ক।’ এনডিটিভি স্পোর্টস শিরোনাম করে, ‘ভারতকে রক্তাক্ত করলো বাংলাদেশ’


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.