Sylhet Today 24 PRINT

জিতে স্প্যানিশ লিগের রেকর্ড গড়ল বার্সেলোনা

ক্রীড়া প্রতিবেদক |  ১৪ এপ্রিল, ২০১৮

লা লিগায় ভ্যালেন্সিয়াকে হারিয়েছে বার্সেলোনা। শনিবার শনিবার কাম্প নউয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানের দলটিকে ২-১ গোলে হারায় তারা। গত নভেম্বরে এই দলটির মাঠে ১-১ গোলে ড্র করেছিল কাতালান ক্লাবটি।

এই জয়ের মাধ্যমে লিগ শিরোপার পথে এগিয়ে গেল বার্সা, বাকি ছয় ম্যাচে আর ৭ পয়েন্ট পেলেই কোনো হিসাব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে দলটির।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে এই জয় বার্সেলনাকে স্প্যানিশ লিগে টানা জয়ের রেকর্ড গড়ল। স্পেনের সর্বোচ্চ লিগে এই নিয়ে টানা ৩৯ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের গড়া ৩৮ ম্যাচের রেকর্ড ছুঁয়েছিল এরনেস্তো ভালভেরদের দল।

ম্যাচের ১৫তম মিনিটে প্রথম গোল পায় বার্সেলোনা। ফিলিপে কৌতিনিয়োর থ্রু-বল ছয় গজ বক্সে পেয়ে পোস্ট ঘেঁষে জালে পাঠান সুয়ারেস। এবারের লিগে সুয়ারেসের এটা ২৩ নম্বর গোল।

৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়োর কর্নারে হেডে বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার উমতিতি।

৮৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান দানিয়েল পারেহো। স্প্যানিশ এই মিডফিল্ডারকেই বদলি হিসেবে নামা উসমান দেম্বেলে ফাউল করলে পেনাল্টিটি পায় ভালেন্সিয়া।

৩২ ম্যাচে ২৫ জয় ও সাত ড্রয়ে শীর্ষস্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮২। ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩২ ম্যাচে ৬৫। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৬৪ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.