Sylhet Today 24 PRINT

মোস্তাফিজদের মুম্বাই হারছেই

স্পোর্টস ডেস্ক |  ১৫ এপ্রিল, ২০১৮

স্কোরবোর্ডে ১৯৪ রান, লক্ষ্য ১৯৫; তবু হারল মোস্তাফিজুর রহমানরা। এনিয়ে টানা তিন ম্যাচ হারল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।

চার ওভারে 'কাটার মাস্টার' মোস্তাফিজ দিয়েছেন মাত্র ২৫ রান। প্রথম তিন ওভারে ১৪ রান। মুম্বাই প্রতিপক্ষকে ১৯৫ রানের লক্ষ্য দেওয়ার পরও শেষ ওভারে তার জন্য থাকে মাত্র ১১ রান। ফিজ সেই রান আটকাতে পারলেন না।

তারআগে ১৭তম ওভারে অবশ্য মোস্তাফিজ ভারতীয় পেসার বুমরাহর বলে দুটি ক্যাচ মিস করেন। না হলে হয়তো খেলার ফলটা অন্যরকম হতে পারতো। শেষ পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৭ উইকেটে হারে মুম্বাই।

মুম্বাই অধিনায়ক রোহিম শর্মাও ম্যাচ শেষে বললেন ক্যাচ মিসের কথা। তবে হারলেও শেষের দিকে ফিজ-বুমরাহ দারুণ বল করেছেন বলে জানান রোহিত। এছাড়া জেসন রয় মুম্বাইকে ম্যাচে ফেরার কোন সুযোগই দেননি বলেও মন্তব্য করেন ভারতীয় ওপেনার রোহিত।

শেষ ওভারে মোস্তাফিজ প্রথম দুই বলে চার ও ছয় খেয়ে ম্যাচটি হাতছাড়া করে ফেলেন। কিন্তু তার পরের তিন বলে বোকা বানিয়ে দেন ৯১ রানে অপরাজিত থাকা জেসন রয়কে। শেষ বলে একরান দরকার হলেও তা আর আটকাতে পারেননি ফিজ। সিঙ্গেল আটকাতে মুম্বাই ফিল্ডারদের কাছাকাছি নিয়ে এলে বল তুলে মারেন জেসন। ফিজের শেষ বলে ক্যাচ ওঠে ঠিকই কিন্তু সেখানে কোন ফিল্ডার ছিলেন না।

এই হার নিয়ে গত বছরের চ্যাম্পিয়ন দল মুম্বাই তাদের তিন ম্যাচের তিনটিই হারল। তবে তাদের হারের পেছনে টসও কারণ হয়ে দাঁড়িয়েছে! মুম্বাই এবারের আইপিএলের তিন ম্যাচেই টসে হেরে প্রথমে ব্যাট করে। আর শেষের দিকে রান আটকানোর দায়িত্ব পড়ে বোলারদের ওপর। কিন্তু শেষের দিকে বোলাররা ঠিকমত বল করতে পারছেন না।

এরআগে প্রথম ব্যাট করতে নেমে মুম্বাইয়ের টপ অডার ব্যাটসম্যানরা দারুণ শুরু করেন। আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাই যেভাবে ছুটছিল, তাতে রান হতে পারত দুইশর বেশি। ৯ ওভারে ১০২ রানের উদ্বোনী জুটি গড়েন এভিন লুইস ও সূর্যকুমার যাদব। ২৮ বলে ৪৮ করেন লুইস, ৩২ বলে ৫৩ সূর্যকুমার। তিনে নেমে তরুণ কিপার ব্যাটসম্যান ইশান কিশান করেন ২৩ বলে ৪৪।

জয়ের জন্য খেলতে নেমে জেসন রয় একাই ৫৩ বলে ৯১ রানের অপরাজিত ইনিংস খেলেন। মারেন ছয়টি করে ছক্কা ও চার। এছাড়া উইকেটরক্ষক রিশভ পান্তের ২৫ বলে ৪৭ রানের সুবাদে জয়ের পথে এগিয়ে যায় দিল্লি ডেয়ারডেভিলস। আগের দুই ম্যাচে দারুণ বল করে ৭ উইকেট পাওয়া মারাকান্দে এ ম্যাচে ছিলেন বেশ খরুচে। তিন ওভার হাত ঘুরিয়ে ৪২ রান দেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.