Sylhet Today 24 PRINT

বিনা পারিশ্রমিকে আইপিএল খেলছেন তিনি!

স্পোর্টস ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০১৮

কোটি রুপি ওড়ে যে টুর্নামেন্টে সেই টুর্নামেন্টে কোন ক্রিকেটার টাকা ছাড়াই খেলবেন এমন খবর আশ্চর্য হওয়ার মতই। নজিরবিহীন কাণ্ডটা ঘটছে এবারে আইপিএলে। এবং যে ক্রিকেটার কোন ধরনের পারিশ্রমিক ছাড়াই খেলার ঘোষণা দিলেন তিনি আবার আইপিএলের সফল এক ক্রিকেটার; দুই-দুইবার জিতেছেন ট্রফিও।

গৌতম গম্ভীর; কেকেআরের অধিনায়ক হিসেবে দু’বার আইপিএলে জিতেছেন। কিন্তু এবারে আর রাখেনি কেকেআর। নিলাম থেকে ২ কোটি ৮০ লাখ রুপিতে কিনে দিল্লি ডেয়ারডেভিলস তাকেই অধিনায়ক করে। কিন্তু ছ’টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিততে পেরেছে তার দল। আইপিএল লিগ তালিকায় দিল্লি সবার নীচে। নিজেও ব্যাট হাতে ব্যর্থ তিনি। প্রথম ম্যাচে ছাড়া রান পাননি। প্রথম ম্যাচে ৫৫, পরের ৫ খেলায় সংগ্রহ ৩০ রান আসে তার ব্যাট থেকে।

গম্ভীর বলেছেন, ‘‘পয়েন্ট টেবিলে সবচেয়ে নীচে থাকার পুরো দায়িত্ব আমি নিচ্ছি। সব পাল্টে ফেলার জন্য একটু বেশিই যেন মরিয়া হয়ে উঠেছিলাম। আমি এই চাপ নিতে পারিনি। এই পরিস্থিতিতে আমার নেতৃত্ব ছেড়ে দেওয়াই উচিত। শ্রেয়স দায়িত্ব নিক। আশা করি দল এখান থেকে ঘুরে দাঁড়াতে পারবে।’’

শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হচ্ছে দিল্লি। তার পুরনো দলের বিরুদ্ধে ম্যাচ থেকেই নেতৃত্বে থাকছেন না গম্ভীর।

কলকাতার আনন্দবাজার পত্রিকা বিনা পারিশ্রমিকে গৌতম গম্ভীরের খেলার কথা জানিয়ে আরও লিখেছে, নিজের ইচ্ছাতে তিনি সরে যাচ্ছেন বলে দাবি করলেও প্রশ্ন থেকে যাচ্ছে, দলের শীর্ষ কর্তাদের দিক থেকে চাপ তৈরি হওয়া নিয়ে। দিল্লি ডেয়ারডেভিলসের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) হেমন্ত দুয়া একটি টুইট করেন মঙ্গলবার। সেখানে দিল্লির সমর্থকদের ধৈর্য ধরার আর্জি জানিয়ে তিনি বলেন, কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। মনে করা হচ্ছে, সিইও-র টুইটই ছিল গম্ভীরকে সরানোর ইঙ্গিত।

দিল্লির কোচ রিকি পন্টিং বলেছেন, ‘‘নতুন অধিনায়কের ওপর কোনও বাড়তি চাপ নেই। সবাই মিলে ওকে সাহায্য করব।’’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.