Sylhet Today 24 PRINT

মুস্তাফিজ ভেল্কিতে ভারতকে উড়িয়ে বাংলাদেশের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক |  ২১ জুন, ২০১৫

দ্বিতীয় ওয়ানডেতেও বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারল না বিশ্ব র‍্যাংকিং এর দুই নম্বর দল ভারত। ৬ উইকেটে ভারতকে উড়িয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ।

এদিনও ভারতের ঘাতক ছিলেন ১৯ বছরের মুস্তাফিজ। বরং এদিনও ভারতীয় ব্যাটসম্যানদের জন্য আরও ভয়ংকর হয়ে উঠেন। তার ৬টি মারাত্মক বিষাক্ত ডেলিভারিত ই কুপোকাত হয়ে যান সাবেন বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্রায়ান ভিটোরির পর  ওয়ানডেতে ক্রিকেটের দ্বিতীয় বোলার হিসেবে অভিষেকের পর টানা ২ ম্যাচে ৫ বা ততোধীক উইকেট শিকার করে অন্য উচ্চতাউ উঠে গেলেন বাংলাদেশ ক্রিকেটের এই বিস্ময় বালক। ২ ম্যাচে ১১ উইকেট। উইকেট নেয়ার হিসাবে জীবনের প্রথম ২ ম্যাচে তাঁর বেশি উইকেট নিতে পারেননি পৃথিবীর আর কোন বোলারই।

বৃষ্টির কারনে ৪৭ ওভারের নেমে আসা ম্যাচে ৪৫তম ওভারে ঠিক ২০০ রানে অলআউট হয় ভারত। ডি/এল মেথডে ২০০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই আগ্রাসী মনোভাব দেখান দুই ওপেনার তামিম ও সৌম্য। ৩৪ রানের জুটি গড়ার পর তামিম ফিরে গেলেও নবাগত লিটনকে নিয়ে ৫২ রানের জুটি গড়ে খেলাকে সহজ করে দেন তিনি। সৌম্য ৩৪ ও লিটন ৩৫ রান করে আউট হলে কিছুটা সমস্যায় পড়লেও মুশফিক ও সাকিব মিলে আরও একটি পঞ্চাশোর্ধ্ব জুটি করে জয়কে সময়ের ব্যাপার বানিয়ে দেন। রান আউটে মুশফিক কাটা পড়লেও সাব্বিরকে নিয়ে জিতেই মাঠ ছাড়েন সাকিব। তোলে নেন ক্যারিয়ারের আরেকটি ফিফটি।

 

 
এর আগে টস জিতে ব্যাটিং নেয়া ভারতকে দ্বিতীয় বলেই আঘাত হানেন মুস্তাফিজ। ফিরিয়ে দেন রোহিত শর্মাকে। এরপর শেখার ধাওয়ান ও কোহলি মিলে বিপদজনক হবার ইঙ্গিত দিতেই দারুন বোলিং করা নাসিরের জোড়া আঘাতে ফিরে যান দুজনেই।

সমালোচনার মুখে ব্যাটিং অর্ডারে উপরে উঠে আসা ধোনী ৪৭ রান করে ভারতকে টানার ইঙ্গিত দিচ্ছিলেন কিন্তু অপরপ্রান্ত থেকে তেমন কোন সমর্থন পাননি।
উল্টো আগের ম্যাচের তাঁর ধাক্কায় আহতও হওয়া মুস্তাফিজের বলেই ফিরে যান ভারত অধিনায়ক। মাঝে বৃষ্টি বাগড়া দিলেও দ্রুত উইকেট তোলে নিয়ে ভারতকে ২০০ রান আটকে রাখেন বাংলাদেশী বোলাররা। মুস্তাফিজ ছাড়াও রুবেল ২৬ রানে ২ এবং নাসির ৩৩ রানে ২ উইকেট পান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.