Sylhet Today 24 PRINT

ধোনি জানালেন মুস্তাফিজের বল বুঝতে পারছেনা ভারত

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুন, ২০১৫

'বেশির ভাগ ফাস্ট বোলারদের স্লোয়ারগুলো উইকেটররক্ষকের হাতে সরাসরি যায় না (ড্রপ খেয়ে যায়)। ডানহাতি ও বাহাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে তার স্লোয়ারগুলো সরাসরি উইকেটরক্ষকের হাতে চলে যাচ্ছে। এর ফলে সাধারণত ব্যাটের কানায় লেগে আউটের সম্ভাবনা থাকে'- এভাবেই বিস্ময়বোলার মুস্তাফিজকে বর্ণনা করলেন ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র ধোনি। 

ম্যাচউত্তর সংবাদ সম্মেলনে অনেক প্রশ্নের উত্তর দিলেন ধোনি, জানালেন ডরভয়হীন ক্রিকেট খেলছে বাংলাদেশ দল এবং এই দলের উন্নতি চোখে পড়ার মতোই।

ধোনি স্বীকার করে নিলেন মুস্তাফিজেরকিছু ডেলিভারি খেলতে ভীষণ অসুবিধা হয়েছে দলের ব্যাটসম্যানদের। বিশেষ করে মুস্তাফিজের স্লোয়ার যেন জটিল ধাঁধায় পরিণত হয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের কাছে। শুরুতেই মুস্তাফিজের প্রশংসা করে ধোনি বললেন, ‘সে ভালো বোলার। কন্ডিশনকে দারুণভাবে কাজে লাগাচ্ছে।’

জানালেন, মুস্তাফিজের বল বুঝতে কেন দুর্বোধ্য হচ্ছে তাঁদের জন্য, ‘তার স্লোয়ারগুলো সত্যি খুব দারুণ। হাত বেশ দ্রুত গতিতে ঘোরে। দ্রুত গতির ও স্লোয়ার ডেলিভারির সময় হাত ঘোরানোর ক্ষেত্রে খুব একটা পার্থক্য থাকছে না ওর। এটা তার জন্য বাড়তি পাওয়া, আর  এটা তার জন্য বাড়তি সুবিধা। তবে আমাদের দুই-একজন ব্যাটসম্যান বাজে শট খেলে আউট হয়েছে। তবে বেশির ভাগ ব্যাটসম্যান আউট হয়েছে মুস্তাফিজের দারুণ সব বলেই।

নিজের অধিনায়কত্ব হারানোর আশঙ্কার প্রশ্ন ওঠে আসলে জানালেন এটা তাঁর জন্যে কোন সমস্যার না, যে কোন ক্রিকেটারের অধীনে সাধারণ এক সদস্য হয়েই খেলতে প্রস্তুত তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.