Sylhet Today 24 PRINT

বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর \'বাতিল\'

ক্রীড়া প্রতিবেদক |  ০৯ মে, ২০১৮

চলতি বছরের শেষের দিকে বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু বাণিজ্যিক অজুহাতে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফর বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার কথা ছিল মাশরাফি-সাবিকদের। কিন্তু বোর্ডের অর্থ সংক্রান্ত ক্ষতির কারণে এ সিরিজ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে সিএ। ২০০৩ সালের এফটিপি অনুযায়ী দ্বিপাক্ষিক সিরিজের ফিরতি সিরিজ হতো এটি।

মূলত আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় ফুটবলের মৌসুম চলবে। আর অস্ট্রেলিয়ান সম্প্রচারকরা ফুটবল মৌসুমের মাঝে এ সিরিজ সম্প্রচারে আগ্রহী নয়। তাই বাংলাদেশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর সিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, এই সিরিজ আর্থিকভাবে সুবিধাজনক নয়।

সিরিজ বাতিল হলেও ২০১৯ সালের বিশ্বকাপের পর বাংলাদেশ একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যেতে আগ্রহী। আগেই এ প্রস্তাব দিয়ে সিএ’কে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, আমরা তাদের কাছে এমন একটি প্রস্তাব দিয়ে রেখেছি, এখন তাদের উত্তরের অপেক্ষা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.