Sylhet Today 24 PRINT

লা লিগায় বড় জয় রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক |  ১৩ মে, ২০১৮

লা লিগায় এবারের আসরে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে ঘরোয়া লিগে সেল্টা ভিগোর জালে গোল উৎসব করল জিনেদিন জিদানের দল।

শনিবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে নিজেদের সবশেষ ম্যাচে ৬-০ গোলে জিতেছে রিয়াল। বেলের জোড়া গোলের পর একটি করে গোল করেন ইসকো, টনি ক্রুস ও আশরাফ হাকিমি। অন্য গোলটি আত্মঘাতী।

চলতি আসরে এটা যৌথভাবে সর্বোচ্চ ব্যবধানে জয়। এর আগে লাস পালমাসকে ৬-০ গোলে হারায় জিরোনা। দেপোর্তিভো লা করুনার বিপক্ষে রিয়াল জেতে ৭-১ গোলে। সেভিয়ার বিপক্ষে ৩-২ গোলে হারের পর নিয়মিত খেলোয়াড়দের প্রায় সবাইকে ফেরান জিনেদিন জিদান, আর তাতেই অন্যরূপে ফেরে রিয়াল মাদ্রিদ।

ত্রয়োদশ মিনিটে এগিয়ে নেন ওয়েলসের ফরোয়ার্ড গ্যারেথ বেল। কেইলর নাভাসের গোল কিক থেকে বল পান লুকা মদ্রিচ। তার ডিফেন্স চেরা পাস খুঁজে পায় বেলকে। ডি-বক্সের বাইরে থেকে তার কোনাকুনি শট কাছের পোস্টের ভেতরে দিকে লেগে জালে জড়ায়।

৩০তম মিনিটে আবারও গোল করেন বেল। নিজেদের অর্ধ থেকে ইসকোর দারুণ ক্রস খুঁজে পায় বেলকে। কাট ব্যাক করে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দেওয়ার পর বাঁ পায়ের বুলেট গতির শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

দুই মিনিট পর ব্যবধান বাড়ান ইসকো। ত্রুসের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান এই স্প্যানিশ ফরোযার্ড।

৫২তম মিনিট প্রতি আক্রমণ থেকে আশরাফ হাকিমির গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমার কাছ থেকে বল পেয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়দের এড়িয়ে শট নেন ডিফেন্ডার আশরাফ। গোলরক্ষকের পায়ে লেগে ঠিকানায় পৌঁছায় বল।

আসেনসিওর নিচু ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ৭৪তম মিনিটে নিজেদের জালে পাঠিয়ে দেন স্প্যানিশ ডিফেন্ডার সের্হি গোমেস।

৮১তম মিনিটে ব্যবধান ৬-০ করে ফেলেন ক্রুস। বোর্হা মায়োরালের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন জার্মান মিডফিল্ডার।

এই জয়ে ৩৭ ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭৫। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে চারে ভালেন্সিয়া।

দিনের অন্য ম্যাচে কোকের একমাত্র গোলে গেটাফেকে হারিয়ে রানার্সআপ হওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেছে আতলেতিকো মাদ্রিদ। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৭৮। আগেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার পয়েন্ট ৯০।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.