Sylhet Today 24 PRINT

পাকিস্তানের জহির আব্বাস আইসিসির নতুন প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক |  ২৫ জুন, ২০১৫

অনেক নাটকীয়তার পর অবশেষে আইসিসির নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে যাচ্ছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার জহির আব্বাস। ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে অনুষ্ঠিত তিন দিন ব্যাপি আইসিসির বাৎসরিক কনফারেন্সে নতুন সভাপতির পদে নিযুক্ত হন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

এক বছরের জন্য প্রেসিডেন্টশিপের দায়িত্ব গ্রহণ করে আইসিসির বোর্ড সদস্য এবং অন্যান্য কর্মকর্তাদের অভিনন্দর ও ধন্যবাদ জানান জহির আব্বাস। তিনি বলেন, ‘আইসিসির প্রেসিডেন্ট পদে নিয়োগ পেয়ে সত্যিই আজ আমি নিজেকে খুব সম্মানিত বোধ করছি।’

সম্পৃতি ও সৌহার্দ্যরে খেলা ক্রিকেট উল্লেখ করে জহির আব্বাস বলেন, ‘এটা এমন এক খেলা যেটা দিয়ে, আমাদের মাঝে বন্ধুত্ব, সৌহার্দ্য, সম্মান এবং গ্রহণযোগ্যতা তৈরী করে। এছাড়া নিজ দেশের হয়ে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখারও এটা বড় একটা সুযোগ। সত্যি কথা বলতে, আমি যা নই- এই সম্মানটা যেন তার চেয়েও বেশি।’

পাকিস্তানের এই স্টাইলিস্ট ব্যাটসম্যানকে এক সময় মনে করা হত এশিয়ার ‘ব্র্যাডম্যান’ হিসেবে। অনেকটা নাটকীয়ভাবেই আইসিসি প্রেসিডেন্ট পদে আসীন হন তিনি।

এপ্রিলে আইসিসির প্রেসিডেন্টের পদ থেকে বাংলাদেশের আ হ ম মুস্তফা কামাল সরে দাঁড়ালে আগের মেয়াদের বাকি দুই মাসের জন্য অন্তর্ভর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয় পাকিস্তানের নাজম শেঠিকে। দুই মাস পর, অথ্যাৎ এই জুন থেকে তিনিই নিয়মিত প্রেসিডেন্ট হিসেবে আগামী এক বছরের জন্য দায়িত্বভার নেওয়ার কথা।

কিন্তু হঠাৎ করে তিনি অস্বীকৃতি জানান। ফলে, পাকিস্তান নতুন করে জহির আব্বাসকে আইসিসিতে তাদের প্রতিনিধি নিয়োগ দেয় এবং তিনিই হলেন আইসিসি প্রেসিডেন্ট। উল্লেখ্য, আইসিসির প্রেসিডেন্ট পদে রোটেশন অনুসারে আগামী এক বছরের জন্য পাকিস্তান থেকেই কাউকে নিয়োগ দিতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.