Sylhet Today 24 PRINT

এক ম্যাচ জিতেই কেক কেটে উদযাপন ধোনীদের!

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৫ জুন, ২০১৫

বাংলাদেশের সাথে ওয়ানডে সিরিজে পাত্তাই পায়নি ভারত। শেষ ম্যাচে পরাজয় এড়াতে পারলেও প্রথম দুই ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ। তবে সিরিজে হেরেও শেষ ম্যাচের জয়কে কেক কেটে উদযাপন করেছে ভারত। বুধবার ম্যাচ শেষে আচমকাই ড্রেসিংরুমে কেক হাজির করে ফেলেন ধোনিরা।  এমন খবর দিয়েছে ভারতেরই সংবাদমাধ্যম আনন্দবাজার।

বাংলাদেশ দল যখন সিরিজ জিতে উৎসব করছে ভারতীয়রা সেখানে সিরিজ হেরে কেবল শেষ ম্যাচ জিতে উদযাপন করল। এমন আয়োজনের কারণ হিসেবে জানা গেছে বাংলাদেশে সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান কেউই ওয়ান ডে সিরিজ জিতে যেতে পারেনি। বরং হোয়াইটওয়াশ হয়েছে।  ভারত সেখানে গত বছর জিতেছে। এ বার শুধু পারেনি। এটাকেই ভারতের সার্বিক সাফল্য বিবেচনায় নিয়ে নাকি স্বস্তি প্রকাশ করেছে টিম ম্যানেজমেন্ট।

বলা হয়েছে এই সিরিজ হারলে পুরো মৌসুমে ভাল খেলেছে ধোনীরা কাজেই অতিরিক্ত সমালোচনা থেকে ক্রিকেটারদের চাঙ্গা রাখতেই এমন আয়োজন।

ভারত টিম ম্যানেজমেন্ট নাকি তাই ঠিক করে ফেলে যে মিডিয়া যা খুশি লিখুক, বলুক, সেটাও অগ্রাহ্য করা হবে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ হারকে নয়, অগ্রাধিকার দেওয়া হবে গোটা মরসুমের ক্রিকেট সাফল্যকে। কেক কেটে তার উৎসব উদযাপন করা হবে!

ম্যাচ পরবর্তী ভারতীয় সংসার ঘিরে আরও কিছু কিছু ঘটনা থাকল। ধোনির অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ইঙ্গিত দেওয়া নিয়ে প্রশ্ন উঠল। গত কয়েকটা দিন তাঁর কেমন গিয়েছে, সেটা জানতে চাওয়া হল। রায়না বলছিলেন, “ভারতীয় ক্রিকেটে এমএসের যা প্রভাব সেটা কি কেউ অস্বীকার করতে পারে? ও শুধু ভাল অধিনায়ক নয়, একজন ভাল মানুষও।” কিন্তু অধিনায়কের জন্য তো আপনাকে ব্যাটিং অর্ডারে নীচে নেমে আসতে হচ্ছে? এ বার রায়না বললেন, “ছ’নম্বরে ব্যাট করাটা যে কঠিন, মেনে নিচ্ছি। আগে যেটা এমএস করত, সেটা এখন আমাকে করতে হবে। কিন্তু এটাও ঠিক যে এমএস বহু দিন চার নম্বরে ব্যাট করেনি। অথচ দিনের পর দিন দায়িত্ব নিয়ে টেনে গিয়েছে দেশকে।”

ধোনিকে এ দিন ম্যাচ শেষে ফোন কানে ড্রেসিংরুমে অদৃশ্য হয়ে যাওয়ার বাইরে কিছু করতে দেখা যায়নি। পরে শোনা গেল, জুনিয়র সতীর্থদের নিয়ে আলাদা আলাদা বসে পড়েন ধোনি। অজিঙ্ক রাহানে, ধবল কুলকার্নিদের আলাদা ডেকে বোঝাতে থাকেন যে, সামনেই অফ সিজন। বসে থাকা যাবে না। কার কোথায় উন্নতি করা প্রয়োজন সেটাও শোনা গেল, জুনিয়র সতীর্থদের বলে দেন ক্যাপ্টেন।

ধোনী নাকি তাঁর দলের সবাইকে  বুঝিয়ে দিতে চাইলেন, মাঠে যেমন আমি তোমাদের অধিনায়ক, তেমন মাঠের বাইরেও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.