Sylhet Today 24 PRINT

ফ্রেডের অনুপ্রেরণা ম্যাজিনহো-ক্লেভারসন

স্পোর্টস ডেস্ক |  ২৬ মে, ২০১৮

ব্রাজিল একাদশে জায়গা পাওয়াটা অনিশ্চিত হলেও টুর্নামেন্ট গড়ানোর সাথে সাথে সেটা অর্জন করে নিতে চান শাখতার দোনেতস্কের মিডফিল্ডার ফ্রেড।

এজন্যে ফ্রেড প্রেরণা খুঁজছেন ১৯৯৪ বিশ্বকাপের ম্যাজিনহো এবং ২০০২ বিশ্বকাপের ক্লেভারসন থেকে। এদের দুইজনই বিশ্বকাপ শুরু করেছিলেন বেঞ্চে থেকে কিন্তু টুর্নামেন্ট গড়ানোর সাথে সাথে একাদশে জায়গা নিশ্চিত করে ফেলেছিলেন।

ফ্রেড নিজের সম্ভাবনা নিয়ে বলেন, ‘আমি তাদের (ম্যাজিনহো এবং ক্লেভারসন) থেকে অনুপ্রেরণা নিতে পারি। তারা নিজেদের জায়গা পাওয়ার জন্য প্রচুর পরিশ্রম করেছিলেন। আমারও যদি একাদশে জায়গা পেতে হয়, তাহলে কঠোর পরিশ্রম করে জায়গা অর্জন করে নিতে হবে।’

ব্রাজিল কোচ তিতে অবশ্য ফ্রেডকে একাদশে নেয়ার ব্যাপারে ভীষণ ইতিবাচক। বর্তমান ট্রেনিং ক্যাম্পে তিনি নেইমার এবং জেসুসের সঙ্গে উইলিয়ানকে খেলাচ্ছেন। এর ফলে কৌতিনহোকে নিজের জায়গায় খেলাতে পারবেন তিতে। আর উইলিয়ানকে একাদশে আনা হলে বাদ পড়তে পারেন রেনাতো অগাস্টো। আর সেখানেই ফ্রেডের খেলার সুযোগ রয়েছে।

এদিকে, ম্যানচেস্টারের দুই ক্লাব ফ্রেডকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে। ফ্রেড স্বীকার করেছেন, জানুয়ারিতে ম্যানচেস্টার সিটির কাছ থেকে অফার পেয়েছিলেন তিনি। আর এখন তো ম্যানচেস্টার ইউনাইটেডের আগ্রহের কথাও শোনা যাচ্ছে। তবে এসবে বিচলিত নন এ মিডফিল্ডার। তিনি বলেন, ‘সম্ভবত বিশ্বকাপের পর আমি আমার সিদ্ধান্ত নেব। এখন শুধুই বিশ্বকাপ নিয়ে ভাবছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.