Sylhet Today 24 PRINT

বিশ্বের বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে তিন নম্বরে সৌম্য সরকার

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৬ জুন, ২০১৫

ওয়ানডে ক্রিকেটের বাউণ্ডারি-ওভার বাউণ্ডারি হাকানো বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে তিনে ওঠে এসেছেন বাংলাদেশের সৌম্য সরকার। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের আক্রমণাত্মক ব্যাটিং তাঁকে এ অবস্থানে নিয়ে এসেছে।

অক্টোবর ২০১২ এর পর ওয়ানডেতে চারশ’ বা তারচেয়ে বেশি রান যারা করেছেন তার মধ্যে সৌম্য সরকারের অবস্থান তৃতীয়। মোট সংগৃহিত রানের মধ্যে বাউণ্ডারি-ওভার বাউণ্ডারির পার্সেন্টেজের দিক থেকে তার ওপরে আছেন নিউজিল্যান্ডের বেন্ড্রন ম্যাককালাম এবং ক্রিস গেইল।

এই সময়ের মধ্যে ম্যাককালাম ও ক্রিস গেইলের বাউণ্ডারি-ওভার বাউণ্ডারি পার্সেন্টেজ যথাক্রমে ৬৮.৮ এবং ৬৮.১। ম্যাচ চলাকালে যখন টিভি দেখাচ্ছিল তখন সৌম্য সরকারের পার্সেন্টেজ ছিল ৬৫.৮। সৌম্যের ঠিক পেছনে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি যার পার্সেন্টেজ ৬৫.৩।

এর বাইরে সেরা দশে আছেন কোরি এণ্ডারসন (৬৪.৫), ডোয়াইন স্মিথ (৬২.৩), গ্নেন ম্যাক্সওয়েল (৬২.৩), লুক রঞ্চি (৬০.৫), ড্যারেন সামি (৫৯.৮) এবং জনসন চার্লস (৫৯.৪)।

১ ডিসেম্বর ২০১৪-তে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষিক্ত হওয়া সৌম্য সরকার এ পর্যন্ত ১৩ ওয়ানডেতে ৪০.৫৮ গড়ে রান করেছেন ৪৮৭, যেখানে আছে একটি সেঞ্চুরি এবং ২টি হাফসেঞ্চুরি। তার স্ট্রাইকরেট ৯৮.৫৮, চার মেরেছেন ৬২টি এবং ছক্কা হাকিয়েছেন ১৩টি। অর্থাৎ, ৩২৬ রান এসেছে তার বাউণ্ডারি আর ওভার বাউণ্ডারি থেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.