Sylhet Today 24 PRINT

বাংলাদেশের জন্য ‘আনপাবলিশড’ মাশরাফির পেজ

ক্রীড়া প্রতিবেদক |  ২৮ জুন, ২০১৫

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভেরিফাইড ফেসবুক পেজ বাংলাদেশ রিজিওনের সার্ভার থেকে 'আনপাবলিশড' করে ‘কান্ট্রি রেস্ট্রিকশন’ দেয়া হয়েছে।
দেশের বাইরে বসবাসরত ফেসবুক ব্যবহারকারীদের কাজ থেকে জানা গেছে তারা মাশরাফির ফেসবুক পেজ দেখতে পারছেন কিন্তু বাংলাদেশ থেকে রোববার সকাল ১১টা থেকেই আর এটি দেখা যাচ্ছে না।

অর্থাৎ দেশের বাইরে থেকে মাশরাফির ফেসবুক পেজ দেখা গেলেও বাংলাদেশের জন্য তা সীমাবদ্ধ হয়ে গেল। ধারনা করা হচ্ছে মাশরাফি নিজেই বাংলাদেশ রিজিওনের জন্য পেজটি অপ্রকাশিত রেখেছেন।

সম্প্রতি নাসির হোসেন নিজের ছোট বোনের সাথে সেলফি তোলে তাঁর পেজে পোষ্ট করার পর কিছু সংখ্যক বাংলাদেশী সেখানে অশ্লিল মন্তব্য করলে নাসির তাঁর বাড়ি ফেরার আনন্দঘন পোষ্টটি রিমুভ করে এসব আচরণের প্রতিবাদ জানিয়ে একটি পোষ্ট করেন। সেখানে নাসির বলেন যারা তাঁর পোষ্টে বাজে মন্তব্য করেছেন এবং তাকে পছন্দ করেন না তারা যেন তাকে ফলো না করেন।

এর আগে ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসানের স্ত্রীদের ছবিতেও কিছুসখংক উগ্র ফেসবুক ব্যবহারকারীকে বাজে মন্তব্য দিতে দেখা যায়। এরই প্রেক্ষিতে মাশরাফি তাঁর পেজটি বাংলাদেশীদের জন্য 'আনপাবলিশড' করে দিতে পারেন বলে ধারনা করছেন অনেকে।

এদিকে নাসিরের সাথে এমন ঘটনার পর নাসিরের পাশে দাঁড়িয়েছিলেন তাঁর ভক্তরা। তারা নাসিরকে 'কিছুসংখ্যক অসুস্থ' মানুষদের পাত্তা না দিয়ে নিজের কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ জানান। নাসিরের পাশে থাকারও ঘোষণা দিয়ে অসংখ পোষ্ট করা হয়।

এই বিষয়ে মাশরাফির ভক্তরা হতাশা জানিয়ে ফেসবুকে পোষ্ট করেছেন।

অর্চিতা বাড়ই নামের একজন লিখেছেন

"আসলেই আমরা যারা লজ্জা পাওয়ার দলে তারা কেউই এইসব কাজ করিনা, কিন্তু যাদের জন্য আমরা সাফার করছি তারা তো নির্লজ্জ। ওদের কোনো অপরাধবোধ নাই। এইসব কুলাংগারদের জন্য আমাদের আর কতদিন লজ্জিত হতে হবে???!"

বিকে দাস নামে এক ভক্ত লিখেছেন- "আমাদের দেশের কিছু শুকরছানা আমাদের দেশেরই গর্ব নাসির, মাশরাফির মত ক্রিকেটারদের নিয়ে নোংরামী করে। আর ৫৭ ধারা তখন বসে বসে ঘুমায়। প্রশ্ন জাগে, এইসব আইন তাহলে কাদের জন্য? শুনলাম, নাসির ও তার বোনকে নিয়ে নোংরামির পর মাশরাফি তার পেইজে নাকি কান্ট্রি রেসট্রিকশন করে দিছে। ছি ছি ছি ছি! এই লজ্জায় কোথায় রাখি? নিজের দেশের ক্যাপ্টেনের পেইজই দেখতে পারব না? বাঙালি, তুমি গু খেয়ে মরতে পার না?"

তবে মাশরাফির অফিসিয়াল পেজ ‘কান্ট্রি রেস্ট্রিকশন’ দেয়ার ব্যাপার নিয়ে মাশরাফির কাছ থেকে এখনও কোন বক্তব্য জানা যায় নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.