Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডের রেকর্ড রানে রেকর্ড ব্যবধানে হার অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক |  ২০ জুন, ২০১৮

ওয়ানডে ক্রিকেটে রেকর্ড রান করেছিল ইংল্যান্ড, আর দলটির রেকর্ড রানের জবাব দিতে গিয়ে নিজেদের রেকর্ড ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া।

দুই দলের মধ্যকার তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ২৪২ রানে হারিয়েছে ইংল্যান্ড। এরমাধ্যমে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতেই নিশ্চিত করেছে ইংলিশরা। ওয়ানডেতে রানের হিসেবে ইংল্যান্ডের সবচেয়ে বড় জয় এটিই। ২০১৫ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ২১০ রানে জয় ছিল আগের সবচেয়ে বড় জয়।

একইসঙ্গে অস্ট্রেলিয়ার এটি নিজেদে সবচেয়ে বাজে হার। পেছনে পড়ে গেছে ১৯৮৬ সালে নিউ জিল্যান্ডের কাছে ২০৬ রানের হার।

মঙ্গলবার ট্রেন্ট ব্রিজে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তুলেছিল ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান। ২০১৬ সালে নিজেদেরই গড়া ৪৪৪ রান ছাড়িয়ে করেছে ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় রানের নতুন রেকর্ড। অস্ট্রেলিয়া ৩৭ ওভারে করে ২৩৯ রান।

ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেছেন জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলস। ওপেনান জেসন রয় ও অধিনায়ক ওয়েন মর্গ্যান উদ্বোধনী জুটিতে ইংল্যান্ডকে ১৫৯ রান এনে দেন মাত্র ১১৭ বলেই।

৬১ বলে ৮২ রান করা রয় রান আউট হলে ভাঙে এই জুটি। কিন্তু অস্ট্রেলিয়ার দুর্দশা বাড়ে আরও। বেয়ারস্টো ও হেলসের জুটি যে ছিল আরও খুনে মেজাজে! মাত্র ৮৮ বলেই ১৫১ রান তোলেন দুজন দ্বিতীয় উইকেটে। বেয়ারস্টো সেঞ্চুরি করেন ৬৯ বলে। গত ছয় ম্যাচে এটি তার চতুর্থ সেঞ্চুরি। ১৫ চার ও ৫ ছক্কায় ৯২ বলে ১৩৯ রান করে আউট হন বেয়ারস্টো।

এরপর জস বাটলার সুবিধা করতে পারেননি। তবে রানের স্রোত বেগবান করতে অসুবিধা হয়নি মর্গ্যানের। হেলস তো খেলছিলেন দোর্দণ্ড প্রতাপে। চতুর্থ উইকেটে ৬১ বলে ১২৪ রানের জুটি গড়েন তারা। ৬২ বলে সেঞ্চুরি করেন হেলস। শেষ পর্যন্ত ৯২ বলে ১৪৭ করেছেন ১৬ চার ও ৫ ছক্কায়। ২১ বলে ফিফটি করে ইংল্যান্ডের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন মর্গ্যান। ৬ ছক্কায় ৩০ বলে করেছেন ৬৭। ইনিংসটির পথে নিজের করে নিয়েছেন ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের রেকর্ডও।

রান তাড়ায় অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেড করেছেন ৩৯ বলে ৫১, সেটিই দলের একমাত্র ফিফটি।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ৫০ ওভারে ৪৮১/৬(রয় ৮২, বেয়ারস্টো ১৩৯, হেলস ১৪৭, বাটলার ১১, মর্গ্যান ৬৭, মইন ১১, রুট ৪*, উইলি ১*; স্ট্যানলেক ০/৭৪, রিচার্ডসন ৩/৯২, অ্যাগার ১/৭০, টাই ০/১০০, ম্যাক্সওয়েল ০/২১, স্টয়নিস ০/৮৫, ফিঞ্চ ০/৭, শর্ট ০/২৩)

অস্ট্রেলিয়া: ৩৭ ওভারে ২৩৯ (শর্ট ১৫, হেড ৫১, মার্শ ২৪, স্টয়নিস ৪৪, ফিঞ্চ ২০, ম্যাক্সওয়েল ১৯, পেইন ৫, অ্যাগার ২৫, রিচার্ডসন ১৪, টাই ৫*, স্ট্যানলেক ১; উড ০/৩৮, উইলি ২/৫৬, রুট ০/১৯, মইন ৩/২৮, প্লাঙ্কেট ০/৪১, রশিদ ৪/৪৭)।

ফল: ইংল্যান্ড ২৪২ রানে জয়ী
সিরিজ: ৫ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ৩-০তে এগিয়ে
ম্যান অব দা ম্যাচ: অ্যালেক্স হেলস

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.