Sylhet Today 24 PRINT

শাবিতে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

শাবি প্রতিনিধি |  ২৮ জুন, ২০১৫

টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলার মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ’১৪ সমাপ্তি ঘটেছে। উত্তেজনাপূর্ণ ফাইনালে টিম কাউন্টার সেভেন কে ০-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান হয় টিম রেস’৭১। চ্যাম্পিয়ান দলের পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেন নিউটন চাকমা।

রবিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে আয়োজিত এই খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম ভুঁইয়া। খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন শারীরিক শিক্ষা দফতরের ফিজিক্যাল ইন্সট্রাক্টর মো. শহিদুল ইসলাম।

ফাইনাল খেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া। এসময় উপস্থিত ছিলেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, শারীরিক শিক্ষা দফতরের পরিচালক চৌধুরী সাউদ বিন আম্বিয়া প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি আবু সাঈদ আকন্দ, সাধারণ সম্পাদক ইমরান খান, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ, সাংগঠনিক সম্পাদক সুপ্রাজিত চৌধুরী এবং টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক খালেদ সাইফুল্লাহ ইলিয়াস প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া বলেন, শেখ রাসেল ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরি, যাকে অকালে চলে যেতে হয়েছে। তিনি শাবিপ্রবি ছাত্রলীগকে ধন্যবাদ দিয়ে বলেন, শেখ রাসেলকে স্মরণ করে তোমরা যে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছ তা সত্যি প্রশংসনীয় । এছাড়া তিনি আশা প্রকাশ করেন, যদি শেখ রাসেল আজো বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশের ফুটবল হয়তো তাঁর হাত ধরে অনেক দুরে এগিয়ে যেতে পারতো।

এ ধরণের টুর্ণামেন্ট আয়োজন প্রসঙ্গে টুর্নামেন্টের আহবায়ক খালেদ সাইফুল্লাহ ইলিয়াস বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নিহত বঙ্গবন্ধু পুত্র শেখ রাসেলের স্মৃতি ধরে রাখার জন্য এই আয়োজন। এই টুর্নামেন্ট বিশ^বিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রমকে আরো গতিশীল করবে বলে তিনি উল্লেখ করেন।

গত বছর শুরু হওয়া এ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ১৪টি দল অংশগ্রহণ করবে। দল গুলো হল সোপার-৭, রিয়াল মাদ্রিদ, রেস’৭১, সেভেন পিলার্স, এফসি ভিগমেন, জোয়াস, টিচার্স টিম, ভার্নালী রাইডার্স, নুরানী ভয়েস, পারলে ঠেকাও, ফিনিক্স এফসি, হোদাই সোস্যাল ওয়ার্ক, কাউন্টার সেভেন এবং ইকো রাইডার্স।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.